Advertisement
২০ মে ২০২৪
coronavirus

করোনা বিধি ভেঙেছেন, এই দেশের প্রধানমন্ত্রীকে মোটা অঙ্কের জরিমানা করল পুলিশ

সরকারের নির্দেশ ছিল, কোথাও ১০ জনের বেশি জমায়েত করা যাবে না। কিন্তু এরনার পার্টিতে ছিলেন ১৩ জন।

ফাইল ছবি

সংবাদ সংস্থা
ওসলো শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২১ ১৬:৩৬
Share: Save:

কোভিড স্বাস্থ্যবিধি ভাঙার জন্য প্রধানমন্ত্রীকেও দিতে হল মোটা অঙ্কের জরিমানা। নরওয়ের পুলিশ শুক্রবার জানিয়েছে, জমায়েত নিয়ে সরকারের যে নির্দেশিকা আছে তা গত ফেব্রুয়ারি মাসে লঙ্ঘন করেছিলেন প্রধানমন্ত্রী এরনা সোলবার্গ। জন্মদিন উপলক্ষে একটি পার্টি আয়োজন করেছিলেন তিনি। সেই কারণেই জরিমানা দিতে হয়েছে তাঁকে। নরওয়ের মুদ্রায় যে জরিমানার অঙ্ক ২০ হাজার ক্রাউন, ভারতীয় অর্থে প্রায় ১ লক্ষ ৭৫ হাজার ৬০০ টাকা।

ফেব্রুয়ারির শেষে দিকে ৬০ বছরের জন্মদিন উপলক্ষে একটি অনুষ্ঠানের আয়োজন করেছিলেন প্রধানমন্ত্রী এরনা। সরকারের নির্দেশ ছিল, কোথাও ১০ জনের বেশি জমায়েত করা যাবে না। কিন্তু এরনার পার্টিতে ছিলেন ১৩ জন। সেই খবর সামনে আসতেই মার্চ মাসে প্রকাশ্যে ক্ষমা চান প্রধানমন্ত্রী। কিন্তু পুলিশ তাঁর অপরাধের শাস্তি দিতে পিছপা হয়নি। সরকারি সূত্রে খবর, কোনও জমায়েতে মানুষের সংখ্যা ১০ থেকে বেড়ে ১৩ হলে সাধারণত এতবড় অঙ্কের জরিমানা করা হয় না। সতর্ক করে ছেড়ে দেওয়া হয়। কিন্তু করোনা দমনের কড়া স্বাস্থ্যবিধি কার্যকর করার বিষয়ে নেতৃত্ব দিয়েছেন খোদ প্রধানমন্ত্রী। তাঁর জীবনেই নিয়মের ব্যতিক্রম থাকলে চলে না। সেই কারণেই পুলিশের এই সিদ্ধান্ত। যাতে প্রমাণিত হয় আইনের চোখে সকলেই সমান।

পুলিশ জানিয়েছে, এই পার্টি আয়োজনে এরনার স্বামীরও ভূমিকা ছিল। তবে তাঁকে কোনও জরিমানা করা হয়নি। ছেড়ে দেওয়া হয়েছে সেই রেস্তরাঁটিকেও যেখানে এই পার্টি হয়েছিল। তবে সতর্ক করে বলা হয়েছে, এমন পরিস্থিতি যেন আর না তৈরি হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

coronavirus COVID 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE