Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Tiktok

পাকিস্তানের দেড় কোটি ভিডিয়ো ডিলিট করল চিনের অ্যাপ টিকটক! অভিযোগ নিয়ম ভাঙার

পাকিস্তানের সংবাদমাধ্যম ‘ডন’-এই এই তথ্য প্রকাশিত হয়েছে। তারা জানিয়েছে, এ বছরের দ্বিতীয় ভাগে আরও অনেক দেশেরই ভিডিয়ো মুছে দিয়েছে টিকটক।

টিকটক।

টিকটক। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২২ ২৩:৪৬
Share: Save:

পাকিস্তানের টিকটক ব্যবহারকারীদের দেড় কোটি ভিডিয়ো মুছে দিল টিকটক। এর মধ্যে অধিকাংশ ভিডিয়ো ডিলিট করা হল কেউ দেখে ওঠার আগেই। বাকি ভিডিয়োগুলি কেউ কেউ দেখে ফেললেও তা নিয়ে অভিযোগ আসার অপেক্ষা করেনি টিকটক। তার আগেই কড়া পদক্ষেপ করেছে।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন-এই প্রকাশিত হয়েছে খবরটি। তারা জানিয়েছে, পাকিস্তানের ওই ভিডিয়োগুলি মুছে ফেলার কারণ ওই সমস্ত ভিডিয়োতে টিকটকের নব প্রণীত নিয়মগুলি মানা হয়নি। তবে একই সঙ্গে ডন এ-ও জানিয়েছে যে, একা পাকিস্তান নয়, বিশ্বজুড়ে এমন বহু দেশেরই ভিডিয়ো ডিলিট করেছে টিকটক। বছরের দ্বিতীয় দফা থেকে গুণতি শুরু করলে ইতিমধ্যেই এগারো কোটি তিরিশ লক্ষ ভিডিয়ো মুছে ফেলা হয়েছে টিকটক থেকে। যা টিকটকে আপলোড হওয়া মোট ভিডিয়োর ১ শতাংশ।

সেপ্টেম্বরেই চিনের ভিডিয়ো অ্যাপ টিকটক তাদের কমিউনিটি গাইডলাইন অর্থাৎ টিকটকে ভিডিয়ো আপলোডারদের জন্য নির্দেশিকা নতুন করে জারি করেছিল। জানিয়েছিল, তারা এখন থেকে নতুন প্রযুক্তির এবং নজরদারদের সাহায্য নিয়ে নিয়ম না মানা ভিডিয়োগুলিকে চিহ্নিত করবে এবং যে সমস্ত ভিডিয়োয় নীতি ভাঙা হয়েছে, তার বিরুদ্ধে কড়া পদক্ষেপ করবে।

ডন জানিয়েছে, নতুন নীতিতেই পাকিস্তান থেকে আপলোড হওয়া ১ কোটি ৫৩ লক্ষ ৫১ হাজার ৩৮৮টি ভিডিয়ো ডিলিট করা হয়েছে। এর মধ্যে ৯৭ শতাংশ ২৪ ঘণ্টার মধ্যেই মুছে ফেলা হয়েছে। ভিডিয়ো নিয়ে কেউ অভিযোগ জানানোর আগে মুছে ফেলা হয়েছে ৯৮ শতাংশ ভিডিয়ো এবং ৯৭ শতাংশ ভিডিয়ো কেউ দেখে ফেলার আগেই মুছে দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tiktok Pakistan Videos
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE