Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Twitter

যান্ত্রিক গোলযোগের কারণে থমকে গেল টুইটার, ফেসবুক! বিশ্বের নানা প্রান্তে সমস্যায় গ্রাহকরা

টুইটার কর্তৃপক্ষের তরফে অবশ্য সমস্যার কথা স্বীকার করে নেওয়া হয়েছে। যান্ত্রিক গোলযোগের কারণেই এমনটা ঘটেছে বলে মনে করা হচ্ছে। দ্রুত সমস্যার সমাধান করা হবে বলে জানিয়েছে সংস্থা।

witter, Facebook, Instagram down for thousands of user

যান্ত্রিক গোলযোগের কারণে থমকে গেল টুইটার, ফেসবুক! বিশ্বের নানা প্রান্তে সমস্যায় গ্রাহকরা। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ১০:০৩
Share: Save:

বিশ্বের নানা প্রান্তে কিছু সময়ের জন্য স্তব্ধ হয়ে গেল টুইটার এবং ফেসবুক। ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের একাংশও অসুবিধার কাজে জানিয়েছেন। তবে ভারতে এই সমস্যা দেখা যায়নি। মূলত আমেরিকা, কানাডার মতো কিছু দেশেই এই পরিষেবা-বিভ্রাট ঘটে।

টুইটার ব্যবহারকারীরা বিভিন্ন সমাজমাধ্যমে লেখেন, তাঁরা নতুন টুইট করতে গিয়ে সমস্যার সম্মুখীন হয়েছেন। টুইটার ব্যবহার করার পরই নাকি তাঁদের কাছে বার্তা গিয়েছে যে, তাঁরা নির্দিষ্ট সংখ্যক টুইট ইতিমধ্যেই করে ফেলায় নতুন করে আর কোনও টুইট করতে পারবেন না। টুইটার কর্তৃপক্ষের তরফে অবশ্য সমস্যার কথা স্বীকার করে নেওয়া হয়েছে। প্রাথমিক ভাবে যান্ত্রিক গোলযোগের কারণেই এমনটা ঘটেছে বলে মনে করা হচ্ছে। দ্রুত সমস্যার সমাধান করা হচ্ছে বলে আশ্বাস দেওয়া হয়েছে সংস্থার তরফে।

একই রকম সমস্যা দেখা গিয়েছে ফেসবুক এবং ইনস্টাগ্রামের ক্ষেত্রেও। গত কয়েক মাসে প্রায় ১২ হাজার ফেববুক ব্যবহারকারী জানিয়েছেন যে, তাঁরা নানা অসুবিধার সম্মুখীন হচ্ছেন। পরিষেবায় বিভ্রাট ঘটার অভিযোগ জানিয়েছেন প্রায় ৭ হাজার ইনস্টাগ্রাম ব্যবহারকারীও। টুইটার, ফেসবুক প্রভৃতি সংস্থা থেকে ব্যাপক ছাঁটাইয়ের কারণে পরিষেবায় ব্যাপক ঘাটতি থেকে যাচ্ছে বলে মনে করছেন বিশেষজ্ঞদের অনেকে। আমেরিকার ধনকুবের টুইটারের দায়িত্ব নেওয়ার পরই বেশ কয়েক দফায় প্রচুর কর্মীকে ছাঁটাই করেছে এই মাইক্রোব্লগিং সাইটটি। প্রচুর প্রযুক্তিকৌশলী কাজ হারানোর যান্ত্রিক সমস্যা সমাধানে টুইটারের বিলম্ব হচ্ছে বলে মনে করছেন সংস্থাটিতে কাজ করা কর্মীদের একটা বড় অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE