Advertisement
০১ মে ২০২৪
Twitter

এ বার নির্দিষ্ট সংখ্যক টুইটই পড়া যাবে টুইটারে, ‘অপব্যবহার’ রুখতে সীমারেখা টানলেন মাস্ক

এর আগে টুইটারের তরফে জানানো হয়েছিল, টুইটার অ্যাকাউন্ট না থাকলে এ বার থেকে আর কেউ টুইট পড়তে পারবেন না। শুক্রবার মাস্ক অবশ্য একে ‘সাময়িক জরুরি পদক্ষেপ’ বলে অভিহিত করেন।

Twitter to restrict number of posts users can read, says Elon Musk

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ জুলাই ২০২৩ ০৯:৩২
Share: Save:

টুইটারে এ বার থেকে আর অসংখ্য টুইট পড়তে পারবেন না ব্যবহারকারীরা। বরং নির্দিষ্ট সংখ্যায় তা বেঁধে ফেলা হবে। শনিবার দু’টি টুইট করে এমন কথাই জানিয়েছেন টুইটার কর্তা ইলন মাস্ক। আমেরিকার এই ধনকুবের শিল্পপতি জানিয়েছেন, টুইটারের তথ্য যাতে অপব্যবহার করা না হয়, তার জন্যই এই পদক্ষেপ করতে চলেছে তাঁর সংস্থা।

টুইটারের এই সিদ্ধান্তের ফলে যে সমস্ত ব্যবহারকারীর ‘ব্লু টিক’ রয়েছে, অর্থাৎ ‘ভেরিফায়েড অ্যাকাউন্ট’ ব্যবহারকারীরা দিনে ৬,০০০টি পোস্ট পড়তে পারবেন। ‘আনভেরিফায়েড অ্যাকাউন্ট’ ব্যবহারকারীরা দিনে ৬০০টি পোস্ট পড়তে পারবেন। নতুন যাঁরা টুইটারে অ্যাকাউন্ট খুলেছেন, তাঁদের জন্য এই সংখ্যাটা ৩০০। পরে অবশ্য আর একটি টুইট করে মাস্ক জানান, শীঘ্রই এই সংখ্যাটা যথাক্রমে ৮০০০, ৮০০ এবং ৪০০ করা হবে। এই সিদ্ধান্তের কারণ ব্যাখ্যা করে টুইটার কর্তা জানান, শতাধিক সংস্থা ‘ভীষণ আগ্রাসী ভাবে’ টুইটারের তথ্য চুরি করছে। এর ফলে মাইক্রো ব্লগিং সাইটটির গ্রাহক পরিষেবা ক্ষতিগ্রস্ত হচ্ছে বলে জানান তিনি।

এর আগে টুইটারের তরফে জানানো হয়েছিল, টুইটার অ্যাকাউন্ট না থাকলে এ বার থেকে আর টুইট পড়তে পারবেন না কেউ। শুক্রবার মাস্ক অবশ্য একে ‘সাময়িক জরুরি পদক্ষেপ’ বলে অভিহিত করেছিলেন। সাম্প্রতিক কালে মাস্ক বহু বার চ্যাটজিপিটি-সহ বহু উদ্ভাবনী কাজে টুইটারের তথ্য কাজে লাগানো হচ্ছে বলে সরব হয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Twitter Elon Musk Posts Tweet
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE