Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Twitter

শর্ত না মানলে রাস্তা খোলা! টুইটার কর্মীদের হুঁশিয়ারি ইলন মাস্কের, সই করালেন ফর্মেও

টুইটারের নতুন মালিকানা হাতে পেয়েই একের পর এক নতুন নিয়ম আনছেন মাস্ক। ঘন ঘন পরিবর্তনের ধাক্কা সামলাতে গলা জলে হাবুডুবু খাচ্ছেন টুইটারের কর্মীরা।

শর্তের চাপে থই পাচ্ছেন না টুইটারের কর্মীরা। তার পরও ইলন মাস্কের মাথায় নতুন ভাবনার অন্ত নেই।

শর্তের চাপে থই পাচ্ছেন না টুইটারের কর্মীরা। তার পরও ইলন মাস্কের মাথায় নতুন ভাবনার অন্ত নেই। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২২ ১৩:১৭
Share: Save:

টুইটার কাজ করতে হলে তাঁর দেওয়া শর্ত মেনে চলতে হবে বলে স্পষ্ট জানিয়ে দিলেন সংস্থার নতুন ‘বস’ ইলন মাস্ক। একটি ই-মেল পাঠিয়ে তিনি এ ব্যাপারে কর্মীদের এক রকম হুঁশিয়ারি দিয়েছেন। ইলন বলেছেন, শর্ত পছন্দ না হলে বা মানতে না চাইলে তাঁর কোনও আপত্তি নেই। কর্মীরা নির্বিঘ্নে তিন মাসের বেতন নিয়ে কাজ ছাড়তে পারেন। টুইটারের বাইরের দরজা তাঁদের জন্য সব সময় খোলা আছে।

ইলনের শর্ত সোজাসাপ্টা। তিনি জানিয়েছেন, টুইটার যে ভাবে প্রতিদিন বিপুল ক্ষতির মধ্যে দিয়ে যাচ্ছে, তাতে ভাল কাজ এবং বেশি কাজ করা ছাড়া এই সংস্থাকে বাঁচানোর আর কোনও উপায় নেই। তাই টুইটারের কর্মীদের দীর্ঘ দিনের ঘুমের আলিস্যি ভেঙে ওঠার নির্দেশ দিয়েছেন ইলন। বলেছেন, পরিশ্রম করার জন্য প্রস্তুত হতে। এ ব্যাপারে অনলাইনে কর্মীদের একটি ফর্মেও সই করতে বলেছেন টুইটারের নতুন মালিক। শর্তের তালিকা দেওয়া সেই ফর্মে স্পষ্ট করে বলে দেওয়া হয়েছে, হয় সপ্তাহে অন্তত ৪০ ঘণ্টা ভাল করে পরিশ্রম করুন, নয়তো বিদায় নিন টুইটার থেকে। টুইটার কাউকে বাধা দেবে না। বরং কর্মীরা যে সিদ্ধান্ত নেবে, তা টুইটারের আগামী দিনের সাফল্যের জন্যই নিয়েছেন ধরে নিয়ে তাকে সাদরে স্বাগত জানাবে।

বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি ইলনের হাতে টুইটারের মালিকানা আসার পরই একের পর এক নতুন নিয়ম আনছেন তিনি। ঘন ঘন পরিবর্তনের ধাক্কা সামলাতে গলা জলে হাবুডুবু খাচ্ছেন টুইটারের কর্মীরা। ইতিমধ্যেই টুইটারের অর্ধেক কর্মীকে ছাঁটাই করেছেন। ফলে আরও ছাঁটাইয়ের ভয়ও রয়েছে মাথার উপরে। এর মধ্যেই কর্মীদের উপর নতুন শর্ত আরোপ করলেন ইলন। তিনি বলেন, টুইটারে দিনে ৪০ লাখ ডলার লোকসান গুনছে। তাই পরিবর্তন ছাড়া প্রতিষ্ঠানকে বাঁচানোর অন্য কোনও উপায় নেই। টুইটার কর্মীদের তাঁর শর্তে রাজি হওয়ার সম্মতিসূচক প্রতিক্রিয়া হিসাবে বৃহস্পতিবারের মধ্যে একটি লিঙ্কে ক্লিক করতে বলেছেন ইলন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE