Advertisement
০১ মে ২০২৪
Rishi Sunak

ট্র্যাফিক আইন ভেঙে প্যাঁচে ঋষি, জরিমানা দিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

উত্তর ইংল্যান্ডের ল্যাঙ্কাশায়ারে গিয়েছেন সুনক। সেখানেই ভিডিয়োটি তোলা হয়েছে। আঞ্চলিক পুলিশের উপরে ওই ঘটনার তদন্তের ভার দেওয়া হয়েছে।

ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনক

ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনক ফাইল ছবি।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৩ ০৬:৫৬
Share: Save:

গাড়িতে সিট বেল্ট না-বেঁধে আইন ভাঙলেন ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনক। তদন্তে নেমে তাঁকে ১০০ পাউন্ড জরিমানা করেছে পুলিশ।

কাল সমাজমাধ্যমে প্রধানমন্ত্রীর পোস্ট করা একটি ভিডিয়োয় দেখা যাচ্ছে, গাড়ির পিছনের সিটে বসে ক্যামেরার দিকে তাকিয়ে একটি সরকারি প্রকল্প সম্বন্ধে কিছু বলছেন তিনি। বসার ভঙ্গি থেকেই স্পষ্ট, সিট বেল্ট বাঁধা নেই। ভিডিয়োটি টুইট করার পরেই সুনকের সমালোচনায় মুখর হন অনেকে। এক জন মন্তব্য করেন, ‘‘ত্রিশ বছরেরও বেশি সময় ধরে আমাদের দেশে সিট বেল্টের আইন রয়েছে। প্রধানমন্ত্রী কি তা জানেন না?’’

কিছু ক্ষণের মধ্যেই ১০, ডাউনিং স্ট্রিটের তরফে এক বিবৃতি জারি করে বলা হয়, ‘‘সিট বেল্ট ছাড়া গাড়িতে বসে তিনি যে ভুল করেছেন, সে বিষয়ে প্রধানমন্ত্রীর কোনও সংশয় নেই। দু’-এক মিনিটের একটি ভিডিয়ো তোলার জন্য তিনি সিট বেল্ট খুলেছিলেন। কিন্তু সেটা কখনওই উচিত হয়নি। প্রধানমন্ত্রী সে জন্য ক্ষমা চাইছেন।’’ বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘‘প্রধানমন্ত্রী সুনক মনে করেন যে গাড়িতে সকলেরই সিট বেল্ট বাঁধা উচিত।’’

উত্তর ইংল্যান্ডের ল্যাঙ্কাশায়ারে গিয়েছেন সুনক। সেখানেই ভিডিয়োটি তোলা হয়েছে। আঞ্চলিক পুলিশের উপরে ওই ঘটনার তদন্তের ভার দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীকে ১০০ পাউন্ড জরিমানা করা হয়েছে বলে জানিয়েছে ল্যাঙ্কাশায়ার পুলিশ।

প্রধানমন্ত্রী হওয়ার পরে হরহামেশা জেট বিমান ব্যবহার করেও বিতর্কে জড়িয়েছেন সুনক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE