Advertisement
২০ এপ্রিল ২০২৪
Russia

Ukraine Russia Conflict: ইউক্রেন যুদ্ধের মূলচক্রীকে খুনের চেষ্টা, গাড়িবোমা বিস্ফোরণে নিহত পুতিন-ঘনিষ্ঠের মেয়ে

যদিও পুতিন-ঘনিষ্ঠদের দাবি, দারিয়া নন, এই হামলার আসল লক্ষ্য ছিলেন তাঁর বাবা। ইউক্রেনীয়দের উপরে গোটা ঘটনার দায় চাপিয়েছেন তাঁরা।

দারিয়া দুগিনের সঙ্গে আলেকজান্ডার দুগিন।

দারিয়া দুগিনের সঙ্গে আলেকজান্ডার দুগিন। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মস্কো শেষ আপডেট: ২১ অগস্ট ২০২২ ১০:২০
Share: Save:

গাড়িবোমা বিস্ফোরণে নিহত রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘনিষ্ঠ আলেকজান্ডার দুগিনের মেয়ে দারিয়া দুগিন। শনিবার মস্কোর অদূরে জাতীয় সড়কের উপর তাঁর গাড়িতে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে দারিয়ার দেহ ছিন্নবিচ্ছিন্ন হয়ে যায়। যদিও পুতিন-ঘনিষ্ঠদের দাবি, দারিয়া নন, এই হামলার আসল লক্ষ্য ছিলেন তাঁর বাবা। ইউক্রেনের উপরে গোটা ঘটনার দায় চাপিয়েছেন তাঁরা। ঘটনার তদন্তে নেমেছে রাশিয়ার পুলিশ।

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, শনিবার রাতে মস্কোর অদূরে একটি গ্রামে দাঁড় করানো ছিল দায়িরার ল্যান্ড ক্রুজার প্রাডো গাড়িটি। রাতে একটি অনুষ্ঠান দেখে ফেরার পর দারিয়া ওই গাড়িতে ওঠামাত্র তাতে বিস্ফোরণ ঘটে। ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে যে বিস্ফোরণের জেরে গাড়িটি দাউদাউ করে জ্বলছে। এমনকি, ওই গাড়িটির কাছে দাঁড়ানো একটি ট্রাকেও আগুন ধরে যায়। এই ‘হামলার’ পিছনে ইউক্রেনীয়দের হাত হয়েছে বলে দাবি করেছেন পুতিন-ঘনিষ্ঠেরা।

ইউক্রেনীয় যুদ্ধের অন্যতম চক্রী বলে পরিচিত দারিয়ার বাবা আলেকজান্ডার। এমনকি, অনেকে তাঁকে ‘পুতিনের মস্তিষ্ক’ তকমা দিয়েছেন। তাঁকে খুনের জন্যই এই বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে দাবি। কারণ, শনিবার রাতে ওই অনুষ্ঠানের শেষে দারিয়ার গাড়়িতে ওঠার কথা ছিল আলেকজান্ডারের। তবে শেষ মুহূর্তে তিনি অন্য গাড়িতে চড়ে চলে গিয়েছিলেন।

পুতিন-ঘনিষ্ঠদের দাবি, আলেকজান্ডারকে খুনের এই হামলা লক্ষ্যভ্রষ্ট হয়েছে। ডনেৎস্ক গণপ্রজাতন্ত্রের প্রধান তথা পুতিন-ঘনিষ্ঠ ডেনিস পুশিলিনের দাবি, ইউক্রেনীয় জঙ্গিরাই আলেকজান্ডারের মেয়েকে খুন করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE