Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

দক্ষিণ আফ্রিকায় ধৃত ছোটা রাজনের প্রাক্তন সঙ্গী আন্ডারওয়ার্ল্ড ডন রবি পূজারি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২৩ ফেব্রুয়ারি ২০২০ ১৬:৫৬
রবি পূজারি। ফাইল চিত্র।

রবি পূজারি। ফাইল চিত্র।

দক্ষিণ আফ্রিকা থেকে গ্রেফতার হলেন আন্ডারওয়ার্ল্ড ডন রবি পূজারি। দীর্ঘ দিন ধরে তাঁর খোঁজে তল্লাশি চালাচ্ছিলেন ভারতীয় গোয়েন্দারা। সূত্রের খবর, পূজারিকে নিয়ে আসার জন্য কর্নাটক পুলিশ এবং তদন্তকারীদের একটি দল ইতিমধ্যেই সেনেগালে পৌঁছেছেন। তাঁর প্রত্যর্পণের কাজও শুরু হয়ে গিয়েছে।

অ্যান্টনি ফার্নান্ডেজ নামে ভুয়ো পরিচয়ে দক্ষিণ আফ্রিকার বুরকিনা ফাসোর একটি গ্রামে আত্মগোপন করে ছিলেন রবি। মাঝে মাঝেই অবস্থান বদলাতেন তিনি। শনিবার গোয়েন্দাদের কাছে তাঁর গোপন ডেরার খবর আসে। সময় নষ্ট না করে গোয়েন্দারা সেনেগাল পুলিশের সঙ্গে যোগাযোগ করেন। ওই দিনই তাঁকে গ্রেফতার করে সেনেগাল পুলিশ।

খুন, তোলাবাজি-সহ ২০০টি মামলা রয়েছে রবির বিরুদ্ধে। বলিউড এবং ব্যবসায়ীদের কাছ থেকে তোলা আদায়ের জন্য ২০০০ সালে খবরের শিরোনামে আসেন। আন্ডারওয়ার্ল্ড ডন ছোটা রাজনের সঙ্গে বিচ্ছেদের পর ভারত ছেড়ে পালিয়ে যান রবি। আশ্রয় নেন সেনেগালে। সেখান থেকেই এ দেশে নেটওয়ার্ক চালাচ্ছিলেন। ২০১৯-এ প্রতারণার জন্য সেনেগালে গ্রেফতার হন। কিন্তু পরে জামিন পেয়ে ফের গা ঢাকা দেন। মাঝে ভারতীয় গোয়েন্দারা খবর পেয়েছিলেন কেনিয়ায় আত্মগোপন করে আছেন রবি। তাঁকে ধরার জন্য দীর্ঘ দিন ধরেই ফাঁদ পেতে রেখেছিলেন গোয়েন্দারা। অবশেষে তাঁদের পাতা জালে ধরা পড়লেন রবি।

Advertisement

সূত্রের খবর, সব কিছু যদি ঠিক থাকে তা হলে সোমবার সকালের মধ্যেই ভারতে নিয়ে আসা যাবে রবিকে। স্বরাষ্ট্র ও বিদেশ মন্ত্রক সেনেগাল প্রশাসনের সঙ্গে এ ব্যাপারে সহযোগিতা করছে যাতে দ্রুত প্রত্যর্পণের কাজ মিটে যায় এবং রবিকে এ দেশে নিয়ে আসা যায়।

আরও পড়ুন: প্রশিক্ষণে দুর্ঘটনা, গোয়ায় ভেঙে পড়ল নৌবাহিনীর যুদ্ধবিমান

আরও পড়ুন: চন্দনদস্যু বীরাপ্পন-কন্যার রাজনীতিতে অভিষেক, যোগ দিলেন বিজেপিতে



Tags:
Ravi Pujari Crime Senegalরবি পূজারিসেনেগাল

আরও পড়ুন

Advertisement