Advertisement
০১ মে ২০২৪
Diwali

দীপাবলিতে ছুটি থাকবে নিউ ইয়র্কের সব স্কুল, প্রস্তাব পাশ নগর পরিষদের সভায়

লিন্ডা একটি ভিডিয়ো শেয়ার করেছেন সমাজমাধ্যমে। তিনি সেখানে দীপাবলিতে নিউ ইয়র্কের স্কুলে সরকারি ছুটি ঘোষণা করার জন্য শিক্ষা দফতরকে আবেদন করেছেন।

representational image of dipabali

দীপাবলির দিন ছুটি থাকবে নিউ ইয়র্কের সমস্ত স্কুল। ছবি: প্রতীকী

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৪৩
Share: Save:

এ বার থেকে দীপাবলির দিন ছুটি থাকবে নিউ ইয়র্কের সমস্ত স্কুল। প্রস্তাব আগেই এসেছিল। সেই প্রস্তাব এ বার পাশ করালেন নিউ ইয়র্কের কাউন্সিলউওম্যান লিন্ডা লি। টুইটারে এ কথা জানিয়েছেন নিউ ইয়র্ক স্টেট অ্যাসেম্বলির সদস্য জেনিফার রাজকুমার। লিন্ডা নিজেও বিষয়টিকে টুইটারে ‘ঐতিহাসিক’ বলেই জানিয়েছেন।

লিন্ডা একটি ভিডিয়ো শেয়ার করেছেন সমাজমাধ্যমে। তিনি সেখানে দীপাবলিতে নিউ ইয়র্কের স্কুলে সরকারি ছুটি ঘোষণা করার জন্য শিক্ষা দফতরকে আবেদন করেছেন। সেই টুইটে তিনি লিখেছেন, ‘‘দীপাবলিতে পাঁচ ভাগের এক ভাগ পড়ুয়া ক্লাসে যোগদান এবং পরিবারের সঙ্গে উদ্‌যাপনের মধ্যে যে কোনও একটিকে বেছে নিতে বাধ্য হয়। এই ক্ষেত্রে আমরা বলতে পারি না যে, নিউ ইয়র্ক শহরের সাংস্কৃতিক বৈচিত্রকে যথাযোগ্য সম্মান করা হয়েছে। আমরা বৃহস্পতিবার ঐতিহাসিক একটি প্রস্তাব পাশ করেছি। এর ফলে দীপাবলিতে নিউ ইয়র্কের সব স্কুলে সরকারি ছুটি দেওয়া হবে।’’

এই প্রস্তাব পাশ করানোর জন্য কাউন্সিলের অন্য সদস্যদের ধন্যবাদ জানিয়েছেন লিন্ডা। সেনেটে এই প্রস্তাব পেশ করেছেন জোসেফ আডাভো, জন লু। তাঁদেরও ধন্যবাদ জানিয়েছেন। তিনি আরও জানিয়েছেন, এর ফলে হাজার হাজার হিন্দু, শিখ, জৈন, বৌদ্ধ নিউ ইয়র্কবাসীর জয় হয়েছে। এর পর থেকে তাঁদের ছেলেমেয়েদের আর ভাবতে হবে না যে, দীপাবলির দিন স্কুলে যাবে না কি পরিবারের সঙ্গে সময় কাটাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Diwali New York Holiday
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE