Advertisement
২৭ এপ্রিল ২০২৪
US

Radha Iyengar: আমেরিকার প্রতিরক্ষা দফতরের গুরুত্বপূর্ণ পদে ভারতীয় বংশোদ্ভূত রাধা আয়েঙ্গার

পেন্টাগনের ডেপুটি আন্ডার সেক্রেটারি পদে ভারতীয় বং‌শোদ্ভূত রাধা আয়েঙ্গার প্লাম্বকে মনোনীত করেছেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন।

জো বাইডেন এবং রাধা আয়েঙ্গার।

জো বাইডেন এবং রাধা আয়েঙ্গার। ফাইল চিত্র।

শেষ আপডেট: ১৬ জুন ২০২২ ১১:৩২
Share: Save:

পেন্টাগনের গুরুত্বপূর্ণ পদে ভারতীয় বং‌শোদ্ভূত রাধা আয়েঙ্গার প্লাম্বকে মনোনীত করলেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন। বুধবার তাঁকে আমেরিকার প্রতিরক্ষা দফতরের ডেপুটি আন্ডার সেক্রেটারি (সামরিক ক্রয় এবং স্থিতিশীলতা) পদে নিয়োগ করা হয়েছে।

হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী রাধা এক সময় লন্ডন স্কুল অফ ইকনমিক্সে শিক্ষকতা করেছেন। আমেরিকার প্রতিরক্ষা দফতরে যোগদানের আগে তিনি গুগলে কর্মরত ছিলেন। তার আগে ফেসবুকের নীতি বিশ্লেষণ সংক্রান্ত বিভাগের প্রধানের দায়িত্বও সামলেছেন।

অর্থনীতির ছাত্রী রাধার আন্তর্জাতিক নিরাপত্তা সংক্রান্ত সমস্যা, অস্ত্র এবং সামরিক সরঞ্জাম সংক্রান্ত আন্তর্জাতিক ব্যবসা এবং প্রতিরক্ষা বিষয়ক পরিসংখ্যান বিশ্লেষণের ক্ষেত্রে ‘বিশেষজ্ঞ’ হিসাবে পরিচিতি রয়েছে। ডেপুটি আন্ডার সেক্রেটারি পদে নিযুক্ত হওয়ার আগে আমেরিকার প্রতিরক্ষা দফতরের ডেপুটি সেক্রেটারির দফতরে ‘চিফ অফ স্টাফ’ পদে কর্মরত ছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

US Pentagon US Defence Joe Biden
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE