×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৪ জুন ২০২১ ই-পেপার

হাঙরের মুখ থেকে স্ত্রীকে বাঁচাতে কী করলেন দেখুন যুবক

সংবাদ সংস্থা
সিডনি ১৬ অগস্ট ২০২০ ১৫:২৮
প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

স্ত্রীকে সাক্ষাৎ যমের মুখ থেকে ফিরিয়ে আনলেন এক যুবক, হাঙরের প্রাণঘাতী আক্রমণ থেকে রক্ষা করলেন। শনিবার অস্ট্রেলিয়ার শেলি বিচের ঘটনা। স্থানীয় সংবাদপত্র সিডনি মর্নিং হেরাল্ড এই খবর জানিয়েছে।

নিউ সাউথ ওয়েলসের পোর্ট ম্যাকয়রি-র শেলি বিচে সার্ফিং করছিলেন বছর পঁয়ত্রিশের শ্যান্টেল ডয়েল, সঙ্গে ছিলেন তাঁর স্বামী। এমন সময়ে শ্যান্টেল পায়ে কিছুটা যন্ত্রণা অনুভব করেন। সার্ফিং করতে করতেই দেখতে পান, তাঁর পায়ে কিছু কাটা দাগ। তাঁরা বুঝতে পারেন, নির্ঘাত হাঙর আক্রমণ করেছে তাঁদের।

নিউ সাউথ ওয়েলসের সার্ফ লাইফ সেভিং-এর চিফ এগজিকিউটিভ স্টিভেন পিয়ার্স জানিয়েছেন, শ্যান্টেলকে হাঙর আক্রমণ করেছে বুঝতে পেরেই জলে ঝাঁপ দেন তাঁর স্বামী। হাঙরটি দুই থেকে তিন মিটার লম্বা হবে। তার মুখের একদম সামনের অংশে ঘুঁষি মারেন ওই যুবক। এমন অতর্কিত পাল্টা আক্রমণে হাঙরটি রণে ভঙ্গ দেয়। এটি একটি গ্রেট হোয়াইট শার্ক ছিল বলে জানিয়েছেন স্টিভেন পিয়ার্স।

Advertisement

আরও পড়ুন: কয়েক কোটি টাকার মার্সিডিজে সংসার পেতেছে পাখি, কী করলেন দেখুন দুবাইয়ের যুবরাজ

আরও পড়ুন: অতিরিক্ত মেদ নিয়ে চিন্তিত? দেখুন স্থূলতা কী ভাবে বাঁচিয়ে দিল

হাঙরকে তাড়িয়ে শ্যান্টেলকে জল থেকে তুলে সৈকতে নিয়ে আসেন তাঁর স্বামী। পরে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। যদিও এই ঘটনার হিরো শ্যান্টেলের স্বামীর নাম প্রকাশ করেনি সিডনি মর্নিং হেরাল্ড।

Advertisement