Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Airplane

Airplane: অ্যাঃ! বিমান থেকে সটান মাথায় এসে পড়ল মানুষের তরল বর্জ্য, নিমেষে নোংরা সাজানো বাগানও

এই ধরনের ঘটনা অবশ্যই প্রথম নয়। তবে অধিকাংশ সময়ই বিমান থেকে উড়ে আসা বর্জ্য শক্ত হয়ে থাকে।

হঠাৎ মাথায় এসে পড়েছিল বিমান থেকে ফেলা মনুষ্য বর্জ্য।

হঠাৎ মাথায় এসে পড়েছিল বিমান থেকে ফেলা মনুষ্য বর্জ্য। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২১ ১৮:২২
Share: Save:

নিজের বাগানে হাঁটাচলা করছিলেন। এমন সময় হঠাৎ মাথায় এসে পড়েছিল বিমান থেকে ফেলা মনুষ্য বর্জ্য। পরমুহূর্তে দেখলেন, শুধু তাঁর গায়ে নয়, গোটা বাগান জুড়েই নোংরা তরল বর্জ্য ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে। কয়েক সেকেন্ডের মধ্যে সাধের বাগানকে আস্তাকুঁড়ে বদলে যেতে দেখে সত্যিই তেলেবেগুনে জ্বলে উঠেছিলেন ব্রিটেনের উইন্ডসরের এক বাসিন্দা।
গত জুলাইয়ের মাঝামাঝি সময়ের ঘটনাটি ঘটেছে। সম্প্রতি উইন্ডসরের স্থানীয় কাউন্সিলর ক্যারেন ডেভিস বিমান কর্তৃপক্ষকে বিষয়টি জানানোর পরই সংবাদের পাতায় উঠে এসেছে ওই ঘটনা।

এই ধরনের ঘটনা অবশ্যই প্রথম নয়। তবে অধিকাংশ সময়ই বিমান থেকে উড়ে আসা বর্জ্য শক্ত হয়ে থাকে। কিন্তু উইন্ডসরের ওই ব্যক্তির গায়ে ও বাগানে যে বর্জ্য এসে পড়েছে, তা তরল ছিল বলে জানিয়েছেন ডেভিস। তাঁর কথায়, ‘‘ওই ব্যক্তি বাগানে ঘোরাঘুরি করছিলেন। ওই সময় এই ঘটনা ঘটেছে। এটা সত্যিই খুব খারাপ অভিজ্ঞতা।’’

বিমানে সমস্ত ধরনের বর্জ্য সাধারণত একটি বিশেষ ট্যাঙ্কের মধ্যে শক্ত অবস্থায় রেখে দেওয়া হয়। মাটিতে অবতরণের পর সরিয়ে নেওয়া হয় তা। এক বিমান বিশেষজ্ঞের দাবি, ‘‘ওই ঘটনাটি সত্যিই বিরল। হতে পারে, উষ্ণ আবহাওয়ার কারণে ওই শক্ত বর্জ্য গলে গিয়ে এই ঘটনা ঘটেছে।’’

কোন বিমান সংস্থার বিমান থেকে বর্জ্য উড়ে এসেছিল, তা অবশ্য প্রকাশ্যে আসেনি। এত সব কিছুর পরেও কোনও ক্ষতিপূরণও চাননি উইন্ডসরের ওই ব্যক্তি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Airplane sewage system
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE