×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২১ জুন ২০২১ ই-পেপার

ঘোড়ায় চড়ার মতো হোয়েল শার্কের পিঠে উঠে পড়লেন যুবক, ভাইরাল ভিডিয়ো

সংবাদ সংস্থা
জেড্ডা ২১ অগস্ট ২০২০ ১৯:৪৭
হোয়েল শার্কের চড়ে ঘুরে বেড়াচ্ছেন যুবক। ছবি: টুইটার থেকে নেওয়া।

হোয়েল শার্কের চড়ে ঘুরে বেড়াচ্ছেন যুবক। ছবি: টুইটার থেকে নেওয়া।

অনেক প্রাণীর পিঠেই চড়তে দেখেছেন মানুষকে। দেবদেবীদের ছবিতে অনেক বাঘ, সিংহের মতো হিংস্র প্রাণীকেও বাহন হিসেবে দেখা যায়, কিন্তু সে সবই মানুষের বিশ্বাস। তা বলে কখনও কোনও হাঙরের পিঠে চড়তে দেখেছেন কাউকে? এমনই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে।

আল মদিনা নিউজের ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে এমনই একটি ভিডিয়ো পোস্ট হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, একটি ছোট ফিশিং বোটের সামনের দিকে পা ঝুলিয়ে বসে রয়েছেন এক যুবক। আর আশপাশে ঘুরে বেড়াচ্ছে কিছু হোয়েল শার্ক।

এই পরিস্থিতির সঙ্গে পরিচিত না হলে যে কেউ পা দু’টি জলের উপর তুলে নেবেন। কিন্তু এই যুবক করলেন উল্টোটা। তিনি বোটের সামনে চলে আসা একটি হোয়েল শার্কের উপর লাফিয়ে পড়েন। উপর থেকে যদি কোনও ঘোড়ার উপরে কেউ লাফ দিয়ে চড়ে বসেন, ঠিক তেমন ভাবেই। আর সেই হোয়েল শার্কটিও যেন বিশেষ ‘রাগ’ করেনি। ওই যুবককে পিঠে নিয়েই ঘুরে বেড়াচ্ছে, এমন কি জলের গভীরেও যাচ্ছে না, দিব্বি একই ভাবে এগিয়ে যাচ্ছে।

Advertisement

আরও পডু়ন: বাগানের কাজে বাড়ির পোষ্য, আপনিও পেতে পারেন এমন উপকার

আরও পডু়ন: প্রায় দু’টি ফুটবল মাঠের সমান একটি ছবি

তবে অবাক হওয়ার কিছু নয়, এই হোয়েল শার্ক অন্যান্য হাঙরের মতো আদৌ আক্রমণাত্বক নয়। আর এই যুবক প্রথম নন, যিনি এমন ভাবে হোয়েল শার্কের পিঠে চড়ে বসলেন। অনেকেই এই কাজ করে থাকেন। এই হোয়েল শার্ক ৮০ থেকে ১৩০ বছর বাঁচে, দৈর্ঘ্যে প্রায় ৬২ ফুটের মতো হয়। এরা খুব মিশুকে প্রাণী বলেই জানা যায়।

দেখুন সেই ভিডিয়ো:


Advertisement