Advertisement
১৯ জুন ২০২৪
Viral video

প্রতিবেশীদের জন্য পাঁচিলে লেখা ওয়াইফাইয়ের পাসওয়ার্ড, তবে ব্যবহার করা সহজ নয়

প্রতবেশীরা যে কেউ চাইলেই ওই ওয়াইফাই থেকে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। তবে বিষয়টি যতটা সহজ মনে হচ্ছে, আদতে মোটেই ততটা সহজ নয়।

ইনস্টাগ্রাম থেকে নেওয়া ছবি।

ইনস্টাগ্রাম থেকে নেওয়া ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২০ ১৫:৩৬
Share: Save:

করোনাভাইরাস অতিমারিতে আমাদের জীবন যেন আরও বেশি করে ইন্টারনেট নির্ভর হয়ে পড়েছে। মোবাইলের ডেটা প্যাকের পাশাপাশি বেড়েছে ওয়াইফাইয়ের ব্যবহারও। এই পরিস্থিতিতে যদি ফ্রিতে ওয়াইফাই পাওয়া যেত, তবে বেশ হত– যাঁরা এমন ভাবেন তাঁদের কথা ভেবে এক ব্যক্তি নিজের বাড়ির পাঁচিলে ওয়াইফাই পাসওয়ার্ড লিখে দিয়েছেন। ফলে প্রতবেশীরা যে কেউ চাইলেই ওই ওয়াইফাই থেকে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। তবে বিষয়টি যতটা সহজ মনে হচ্ছে, আদতে মোটেই ততটা সহজ নয়।

ইনস্টাগ্রামে পাবলো রোচ্যাট নামে এক ব্যক্তি একটি ভিডিয়ো পোস্ট করেছেন। সেখানে দেখা যাচ্ছে, দেওয়ালে একটি কাগজে বড় বড করে লেখা ‘ফ্রি ওয়াইফাই’, তার নীচে ইউজার নেম–‘গুডলাক’, সঙ্গে পাসওয়ার্ডও দিয়ে দিয়েছেন। তবে পাসওয়ার্ড দেখলেই বোঝা যাবে ‘গুডলাক’ কোনও শুভকামনা জানাতে লেখা হয়নি, মজা করার জন্যই যেন এমন নাম দেওয়া হয়েছে। কারণ পাসওয়ার্ডটি যেন অনন্ত, শেষই হয় না। ভিডিয়োতে দেখা যাচ্ছে সরু করে বেশ কয়েক ফুট লম্বা একটি কাগজে পাসওয়ার্ডটি প্রিন্ট করে দেওয়ালে লটকানো। যেটি দেখে দেখে সঠিক ভাবে টাইপ করাই মুশকিল, দরকার চূড়ান্ত ধৈর্য।

ওই ইনস্টগ্রাম পোস্টে আরও একটি ভিডিয়ো যোগ করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, এক ব্যক্তি মোবাইলে পাসওয়ার্ডটি ভিডিয়ো রেকর্ড করছেন। কারণ এত লম্বা পাসওয়ার্ড স্টিল ছবির একটি মাত্র ফ্রেমে আসা সম্ভব নয়।

আরও পড়ুন: মাত্র দেড় হাজার টাকায় নাকি 'বিক্রি' হচ্ছেন সাদ্দাম হুসেন, সোশ্যাল মিডিয়ায় শুরু ট্রেন্ডিং

আরও পড়ুন: বৃহত্তম হাইড্রোজেন বোমা বিস্ফোরণের গোপন ভিডিয়ো প্রকাশ করল রাশিয়া

নেটাগরিকরাও এমন পোস্ট আর পাসওয়ার্ড দেখে মজা করতে ছাড়েননি। তবে অনেকেই মনে করছেন, এমন পাসওয়ার্ড হয়তো ওয়াইফাইয়ের মালিক দেননি। তিনি হয়তো সবার সঙ্গে মজা করার জন্য এমন কাজ করেছেন। কী ভাবছেন, প্রতিবেশীদের জন্য এমন পাসওয়ার্ড দিয়ে ওয়াইফাই ব্যবহারের সুযোগ করে দেবেন?

দেখুন সেই পোস্ট:

Let my neighbors use my wifi

A post shared by Pablo Rochat (@pablo.rochat) on

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Video Social Media Wifi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE