Advertisement
২১ জুলাই ২০২৪
Viral video

ছবি তোলার সময় ক্যামেরাম্যানের সামনে চলে এল চিতাবাঘ! তারপর...

একটি ছোট টিলার উপর বসে রয়েছে পূর্ণ বয়স্ক চিতাবাঘ ও তার শাবক। রেকর্ডিং শুরুর কিছুক্ষণ পরেই বাচ্চা চিতাবাঘটির মনে হয়, ক্যামেরাম্যানের কাছে কিছু জানার আছে তার। তাই সে টিলা থেকে নেমে এসে সোজা চলে আসে ফটোগ্রাফারের কাছে। ফটোগ্রাফারের জুতো ‘পরীক্ষা’ করে যায়।

ফটোগ্রাফারের মুখোমুখি চিতাবাঘের বাচ্চা। ছবি: ইউটিউব থেকে নেওয়া।

ফটোগ্রাফারের মুখোমুখি চিতাবাঘের বাচ্চা। ছবি: ইউটিউব থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
প্রিটোরিয়া শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০১৯ ১০:৪১
Share: Save:

‘পারিবারিক ফটোসেশন’ চলছিল। সেই সময় এক খুদে সদস্য এগিয়ে এসে ফটোগ্রাফারের জুতো পরীক্ষা করে গেল। তবে বিষয়টা মোটেই স্বাভাবিক ছিল নাবছর পঁচিশের ফটোগ্রাফারের কাছে, নিজেই সে কথা জানিয়েছেন তিনি। আসলে যাদের ছবি তোলা হচ্ছিল তারা সবাই চিতাবাঘ

দক্ষিণ আফ্রিকার ‘সাবি স্যান্ড নেচার রিজার্ভ’-এগাইড হিসেবে কাজ করেন ডিলন নেলসন। তাঁর ক্যামেরাতেই ধরা পড়েছে গায়ে কাঁটা দেওয়া এই ভিডিয়ো। ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট হওয়ার পর ভাইরাল হয়ে যায়।

ভিডিয়োতে দেখা যাচ্ছ, একটি ছোট টিলার উপর বসে রয়েছে পূর্ণ বয়স্ক চিতাবাঘ ও তার শাবক। রেকর্ডিং শুরুর কিছুক্ষণ পরেই বাচ্চা চিতাবাঘটির মনে হয়, ক্যামেরাম্যানের কাছে কিছু জানার আছে তার। তাই সে টিলা থেকে নেমে এসে সোজা চলে আসে ফটোগ্রাফারের কাছে। ফটোগ্রাফারের জুতো ‘পরীক্ষা’ করে যায়।

আরও পড়ুন: ভোর চারটেয় বয়ফ্রেন্ড ব্যস্ত ‘কসরত’-এ, তাঁর দেওয়া উপহারের ফিটবিটই ধরিয়ে দিল বান্ধবীর কাছে

ডিলন জানিয়েছেন, এই চিতাবাঘের পরিবারটিকে তাঁরা বেশ কিছুদিন ধরেই নজরে রাখছিলেন। বাচ্চা চিতাবাঘটির বয়স ১০ মাসের মতো। এখন বাচ্চাটিকে শিকার করা শেখাচ্ছে মা চিতাবাঘটি। সেদিনও টিলার উপর বসে বাচ্চাটিকে সম্ভবত তা-ইশেখাচ্ছিল সে। সেই সময় তাঁরা সেখানে পৌঁছে যান ক্যামেরা নিয়ে। আর বাচ্চা চিতাবাঘটি চলে আসে তাঁদের একদম কাছে।

আরও পড়ুন: মিস ইউনিভার্সের বিকিনি রাউন্ডে মঞ্চে পা হড়কালেন পাঁচ সুন্দরী

ইউটিউবে ভিডিয়োটি ৯ ডিসেম্বর প্রকাশ পেয়েছে। আর তারপর এমন ভিডিয়ো ভাইরাল হতে সময় নেয়নি।

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

South Africa Leopard Safari Photography
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE