Advertisement
৩০ নভেম্বর ২০২২
Viral video

মহিষের সিং বনাম সিংহ, অসমযুদ্ধের অবিশ্বাস্য ভিডিয়ো

‘সম্মুখ সমরে’ এক দল সিংহ আর এক দল মহিষ। ভাবছেন এ তো অসম যুদ্ধের পরিস্থিতি। সিংহদের সঙ্গে মহিষরা পেরে উঠবে কী করে? এক দল তৃণভোজী আর তাদের সামনে বনের সব থেকে কুশলী শিকারিরা।

মুখোমুখি সিংহ-মহিষের দল। ছবি: টুইটার থেকে নেওয়া।

মুখোমুখি সিংহ-মহিষের দল। ছবি: টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২০ ১৪:৫১
Share: Save:

একতাই বল। এই নীতিকথা পশুদের সংসারেও সত্যি। দল বেঁধে থাকলে বিপদও যে কিছু করতে পারে না তা জীবনের অভিজ্ঞতা দিয়েই শিখে নেয় জঙ্গলের বাসিন্দারা। এমনই একটি ভিডিয়ো ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়। যা দেখে মানুষও হয়তো জোট বেঁধে লড়াইয়ের পাঠ নিতে পারে।

Advertisement

কেনিয়া ওয়াল্ডলাইফ সার্ভিসের (কেডব্লুএস) ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে ভিডিয়োট পোস্ট হয়েছে ২০ সেপ্টেম্বর। তারপর এটি প্রচুর পশুপ্রেমী-সহ অন্যান্য নেটাগরিকদের হ্যান্ডলে শেয়ার হয়েছে। ভিডিয়োতে দেখা যাচ্ছে, ‘সম্মুখ সমরে’ এক দল সিংহ আর এক দল মহিষ। ভাবছেন এ তো অসম যুদ্ধের পরিস্থিতি। সিংহদের সঙ্গে মহিষরা পেরে উঠবে কী করে? এক দল তৃণভোজী আর তাদের সামনে বনের সব থেকে কুশলী শিকারিরা। কিন্তু এই ‘যুদ্ধের’ ফলাফল যেন অপ্রত্যাশিতই হল।

ভিডিয়োতে দেখা যাচ্ছে ঘাসের জমির মাঝখান দিয়ে মাটির রাস্তা চলে গিয়েছে। আর সেই রাস্তায় শুয়ে রয়েছে কয়েকটি সিংহ। তারা যেন অলসভাবে শুয়ে বসে শিকারের অপেক্ষা করছে। আর সত্যিই সেই দিকেই এক দল ‘লোভনীয়’ শিকার এগিয়ে আসতে থাকে। এক দল মহিষ সেই রাস্তা দিয়েই আসছিল। কিন্তু সিংহগুলি এক সঙ্গে এতো মহিষ দেখে মনে হয় কিছুটা দ্বিধাগ্রস্ত হয়ে পড়ে। এই বিশাল বিশাল বপুর এত সংখ্যার মহিষদের দেখে এগোবে কি এগোবে না ভাবতে শুরু করে। শেষ পর্যন্ত তারা পিছিয়ে যায়। এই মহিষের দলকে আক্রমণ করলে পেট ভরবে কিনা তার ঠিক নেই, তবে নিজেদের প্রাণটা যে যেতে পারে সে বিচক্ষণতা সিংহদের রয়েছে বলেই মনে হয়। তাই তারা মহিষের রাস্তা থেকেই সরে যায়।

আরও পড়ুন: শিশুকে বাঁচাতে বাইক থেকে ঝাঁপ, দেখুন মৃত্যুর ঝুঁকি উপেক্ষা করা যুবকের সাহস

Advertisement

আরও পড়ুন: জিভে জল আনা মাস্ক, চশমা ঝাপসা হওয়ার সমস্যায় শৈল্পিক ছোঁয়া

তবে এখানেই শেষ নয়, মহিষের দলটি এবার যেন পাল্টা আক্রমণের পথে যায়। তারা ছত্রভঙ্গ হয়ে যাওয়া সিংহগুলিকে পাল্টা তাড়া করতে থাকে। সিংহগুলিও যেন প্রাণ বাঁচিয়ে পালাতে পারলে বাঁচে। এই গোটা ঘটনাই ধরা পড়ে কেনিয়ার নাইরোবি ন্যাশনাল পার্কে ঘুরতে যাওয়া কারও ক্যামেরায়। গাড়ির মধ্যে থেকে গোটা ঘটনাটি ক্যামেরাবন্দি হয়। পরে সেটি বিভিন্ন টুইটার হ্যান্ডলে শেয়ার হয়। কেডব্লুএস-এর টুইটার হ্যান্ডলেই ভিডিয়োটি প্রায় ৩৪ হাজার বার দেখা হয়েছে।

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.