×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১১ মে ২০২১ ই-পেপার

ধন্যি মেয়ে, ৮ বছরের কন্যের সাঁতার-সঙ্গী ১১ ফুটের পাইথন

সংবাদ সংস্থা
জেরুজালেম ০৯ অক্টোবর ২০২০ ২০:১০
সাপের সঙ্গে সাঁতার কাটা। ছবি: টুইটার থেকে নেওয়া।

সাপের সঙ্গে সাঁতার কাটা। ছবি: টুইটার থেকে নেওয়া।

ধন্যি মেয়ে। একটুও ভয়ডর নেই। হতে পারে বাড়ির পোষ্য কিন্তু আদতে তো সেটি একটা পাইথন। আর তাকে নিয়েই দিব্যি সাঁতার কাটে মেয়ে। সংবাদ সংস্থা রয়টার্স একটি ভিডিয়ো টুইট করেছে। সেখানে দেখা যাচ্ছে, বছর আটেকের একটি মেয়ে হলুদ পাইথন নিয়ে সুইমিং পুলে নেমে পড়ছে। তার সঙ্গেই সাঁতার কাটছে। মেয়ের সাহস দেখে অনেকেরই গায়ে কাঁটা দিতে পারে।

ওয়াল্ট ডিজনির অ্যানিমেশন ফিল্ম ‘বিউটি অ্যান্ড দ্যা বিস্ট’-এ হলুদ পোশাক পরা এক মহিলা চরিত্রকে দেখা গিয়েছিল। সেই চরিত্রের সঙ্গে মিলিয়ে ১১ ফুটের এই হলুদ পোষ্যটির নাম রাখা হয় বেলে। আর যে আট বছরের মেয়েটি বেলের সঙ্গে সাঁতর কাটছে তার নাম ইনবার। তবে ইনবারদের বাড়িতে বেলে এক মাত্র পোষ্য নয়। সেখানে আরও অনেক পশু, পাখি রয়েছে। দক্ষিণ ইজারয়েলে ইনবারদের বাড়িটা আসলে একটি ছোটখাট পশু সংগ্রহশালা।

ইনবার জানিয়েছে, এখন স্কুল বন্ধ থাকায় বেলে সারাদিন তাকে সঙ্গ দেয়। আর সেও বেলের সঙ্গে সাঁতার কাটতে আনন্দ পায়। ইনবারের মা সরিট রেগেভ জানিয়েছেন, ছোটবেলা থেকে বেলের সঙ্গেই বড় হয়েছে তাঁর মেয়ে। আর ইনবারের সাপের সঙ্গে সময় কাটানো তাঁদের কাছে খুব স্বাভাবিক একটা বিষয়। ছোটবেলায় সে বাথটাবে বেলের সঙ্গেই স্নান করত। এখন দু’জনেই বড় হয়ে যাওয়ায় সুইমিং পুল দরকার হচ্ছে।

Advertisement

Advertisement