Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

ট্রাফিক জ্যামে বিরক্ত হয়ে নিজের জন্য হেলিকপ্টার বানিয়ে ফেললেন ইন্দোনেশিয়ার এই ব্যক্তি

বছর বিয়াল্লিশের জুজুন জুনেইদি জাকার্তা থেকে দক্ষিণে প্রায় ১১০ কিলোমিটার দূরে বসবাস করেন। প্রতিদিন কাজে যাওয়ার সময় ট্রাফি জ্যামে বিরক্ত হয়ে ন

সংবাদ সংস্থা
জাকার্তা ২৯ নভেম্বর ২০১৯ ১৮:৩৯
হেলিকপ্টার বানাচ্ছেন জুজুন। ছবি: এএফপি।

হেলিকপ্টার বানাচ্ছেন জুজুন। ছবি: এএফপি।

রাস্তার ট্রাফিক জ্যামে কে না বিরক্ত হন। সবারই তখন মনে হয়, যদি এই রাস্তা ছেড়ে আকাশপথে উ়ড়ে গন্তব্যে পৌঁছে যাওয়া যেত, তবে কী ভালটাই না হত। কিন্তু আমরা মনে মনে ভাবি, কেউ সে চেষ্টা করনি। কিন্তু ইন্দোনেশিয়ার এই ব্যক্তি সেই চেষ্টাই করলেন। নিজের জন্য আস্ত এক হেলিকপ্টারই বানিয়ে ফেললেন।

বছর বিয়াল্লিশের জুজুন জুনেইদি জাকার্তা থেকে দক্ষিণে প্রায় ১১০ কিলোমিটার দূরে বসবাস করেন। প্রতিদিন কাজে যাওয়ার সময় ট্রাফি জ্যামে বিরক্ত হয়ে নিজের জন্য একটি হেলিকপ্টার বানানোর চিন্তা করেন। যেমন ভাবা তেমন কাজ। প্রায় দেড় বছর আগে শুরু হয় তাঁর হেলিকপ্টার তৈরির মিশন।

অবসর সময়ে বাড়ির পিছনে শুরু করেন হেলিকপ্টার তৈরির কাজ। ইন্টারনেটে ভিডিয়ো দেখে দেখে বানাতে শুরু করেন হেলিকপ্টার। জুজুনের সঙ্গে যোগ দেন তাঁর ছোট ছেলে এবং এক প্রতিবেশী। তিন জন মিলে ১৮ মাসে একটি ২৬ ফুট লম্বা হেলিকপ্টার বানিয়ে ফেলেন। তাতে ব্যবহার করা হয়েছে একটি পেট্রোল ইঞ্জিন। হেলিকপ্টারটি এখনও পরীক্ষামূলক উড়ান শুরু হয়নি। তবে জুজুন আশাবাদী তাঁর আকাশে ওড়ার স্বপ্ন খুব শীঘ্রই পূরণ হবে।

Advertisement

আরও পড়ুন: পরমাণু অস্ত্রবাহী ক্ষেপণাস্ত্র পরীক্ষা করল রাশিয়া, ভাইরাল ভিডিয়ো

জুজুনের এই হেলিকপ্টার তৈরি করতে ভারতীয় মুদ্রায় এখনও পর্যন্ত খরচ হয়েছে প্রায় দেড় লক্ষ টাকা। জুজুনের এই হেলিকপ্টার তৈরির কাহিনী এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। বেশ কিছু ছবি ও ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন: কুকুরকে বুকে জড়িয়ে কাঁদছেন এক ব্যক্তি! ভাইরাল ভিডিয়ো

দেখুন সেই ভিডিয়ো:


আরও পড়ুন

Advertisement