Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Taliban regime

Viral Video from Afghanistan: পিছন থেকে বন্দুক তাক করে দুই তালিব, টিভি সঞ্চালক বলছেন, ‘ভয় নেই তালিবান রাজত্বে’

সংবাদমাধ্যমকে স্বাধীন ভাবেই কাজ করতে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন তালিবান নেতৃত্ব। কিন্তু এই ঘটনা সম্পূর্ণ অন্য কথাই বলছে, দাবি নেটাগরিকদের।

পিছন থেকে বন্দুক উঁচিয়ে দাঁড়িয়ে রয়েছে দুই তালিব

পিছন থেকে বন্দুক উঁচিয়ে দাঁড়িয়ে রয়েছে দুই তালিব

সংবাদ সংস্থা
কাবুল শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২১ ১২:২৭
Share: Save:

পিছন থেকে বন্দুক উঁচিয়ে দাঁড়িয়ে রয়েছে দুই তালিব। টিভি সঞ্চালকের চোখে-মুখে ভয়ের ছাপ স্পষ্ট। বন্দুকের নলের মুখে আফগান নাগরিকদের উদ্দেশে বার্তা দিয়ে ওই সঞ্চালক বলছেন, ‘‘ভয় পাবেন না। তালিবান রাজত্বে ভয় পাওয়ার কিছু নেই।’’ নেটমাধ্যমে এখন ভাইরাল এই ভিডিয়ো।
চলতি মাসের মাঝামাঝি কাবুল দখল নিশ্চিত হওয়ার পর থেকেই তালিবান নেতৃত্ব দাবি করে এসেছেন, তাঁদের দ্বিতীয় দফার শাসনে অন্য একটি ‘স্বরূপ’ দেখবে বিশ্ব। বারে বারেই তাঁরা প্রমাণ করার চেষ্টা করছেন, ‘এই তালিবান আর ২০-২৫ বছর আগের তালিবান নেই।’ কিন্তু ভাইরাল হওয়া ওই ভিডিয়োয় তালিবান নেতৃত্বের বক্তব্যের কোনও প্রতিফলন দেখতে পাচ্ছেন না নেটাগরিকরা। টুইটারে ভিডিয়োটি শেয়ার করে এক জন লিখেছেন, ‘এটা পরাবাস্তব। তালিবান জঙ্গিরা সঞ্চালকের পিছনে বন্দুক নিয়ে দাঁড়িয়ে। ভয়ে কাঁপতে কাঁপতে ওদের নির্দেশ মাফিক টিভি সঞ্চালক বলছেন, আফগানিস্তানে ইসলামিক আমিরশাহিকে ভয় পাওয়ার কোনও কারণ নেই। তালিবানকে কেন মানুষ ভয় পান, তার আরও একটি প্রমাণ এই ভিডিয়ো।’

সংবাদমাধ্যমকে স্বাধীন ভাবেই কাজ করতে দেওয়া হবে বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন তালিবান নেতৃত্ব। কিন্তু বিগত কয়েক দিনের ঘটনাপ্রবাহ সম্পূর্ণ অন্য কথাই বলছে। দিন কয়েক আগেই কাবুলে একটি স্থানীয় সংবাদমাধ্যমের সাংবাদিক ও চিত্রগ্রাহককে রাস্তায় বেধড়ক মারধর করেছিল তালিবরা। কাবুল দখলের পর তারা ডয়েশভেলের এক সাংবাদিকের পরিবারের উপর হামলাও চালিয়েছিল বলে দাবি জার্মান সংবাদমাধ্যমের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Taliban regime Kabul Attack Taliban 2.0
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE