Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

জার্মানির রাস্তায় ঘুরে বেড়ানো ‘হিটলার’-কে হন্যে হয়ে খুঁজছে পুলিশ!

সংবাদ সংস্থা
বার্লিন ১৫ জানুয়ারি ২০২০ ১১:৫৪
জার্মানির রাস্তায় ফের 'হিটলারের' দেখা মিলল। ছবি টুইটার থেকে নেওয়া।

জার্মানির রাস্তায় ফের 'হিটলারের' দেখা মিলল। ছবি টুইটার থেকে নেওয়া।

ফের জার্মানির রাস্তায় দেখা গেল অ্যাডলফ হিটলারকে। ইন্টারনেটে ছড়িয়ে পড়ে সেই ভিডিয়ো। ঘটনা সামনে আসার পরই তদন্ত শুরু করেছে জার্মান পুলিশ। কোথা থেকে এলেন, কেন এলেন এই হিটলার তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে সে দেশের পুলিশ

গোটা বিশ্বের সঙ্গে জার্মানির প্রায় সবাই ঘৃণার চোখেই দেখেন অ্যাডলফ হিটলারকে। তবে কেউ কেউ ফ্যান্সি ড্রেস পার্টি মতো অনুষ্ঠানে হিটলার সেজে চলে আসেন। তা নিয়েও সমালোচনার ঘটনা সামনে এসেছে বহুবার। তবে জার্মানির রাস্তায় যে হিটলারকে দেখা গেল তাঁকে দেখে পথচলতি মানুষকে ঘৃণা বা ক্ষোভ উগরে দেওয়ার থেকেহাসাহাসি করতেই দেখা গেল বেশি।

পূর্ব জার্মানির স্যাক্সোনি প্রদেশে কেমনিটজের কাছে অগাস্টাসবার্গে এক রাস্তায় দেখা মেলে এই হিটলারের। আসলে এক ব্যক্তি হিটলারের মতো সেজে রাস্তায় বেরিয়েছিলেন। হিটলারের মতোই মাছি গোঁফ, পরনে ছিল পুরনো স্টাইলের সেই কালো লং কোট। আবার তাঁর সঙ্গে এক সহযোগীও ছিলেন। তাঁর পরনেও ছিল পুরনো স্টাইলের ওই রকম লং কোট। সেই সঙ্গে মাথায় ছিল দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কার ডিজাইনের কালো হেলমেট।এই হিটলার ও তাঁর সহযোগীরা একটি ক্লাসিক মোটরসাইকেল চড়ে বেরিয়েছিলেন রাস্তায়। চালকের আসনে ছিলেন সহযোগী আর ‘ফুয়েরার’ ছিলেন বাইকের সাইড কার-এ।

Advertisement

আরও পড়ুন: ভারতে রোলস রয়েস কালিনানের প্রথম মালিক মুকেশ অম্বানী, দেখে নিন এই গাড়ির দাম, ফিচার

আসল হিটলারকে খুব বেশি লোক হাসতে দেখেননি। তবে এই হিটলার আর তাঁর সহযোগী রীতিমতো হাসতে হাসতেই বাইকে ঘুরে বেড়াচ্ছিলেন। মানুষও এই সব দেখে বেশ মজাই পাচ্ছিলেন সেটা বুঝতে পেরে বিষয়টি তাঁরাও বেশ উপভোগ করছিলেন। এমনকি একটি ভিডিয়োতে দেখা যাচ্ছে, হাত তুলে অভিবাদন নিচ্ছেন এই ফুয়েরার।

আরও পড়ুন: ৩১ হাজারের টিভি মাত্র আড়াই হাজারে, সস্তায় টিভি কিনতে বিশাল ভিড় দোকানে

স্যাক্সোনি পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, ‘‘কেউ যখন হিটলারের মতো সাজ পোশাকে বার হন, তখন বিষয়টি নিয়ে তো তদন্ত করতেই হবে। তবে একই সঙ্গে তাঁরা আশা করেন, পুলিশ কর্মীরা কোনও দ্বিধা দ্বন্দ্ব ছাড়াই এই ব্যক্তিদের রাস্তায় আটকাবেন যাঁরা এমন হিটলার সেজে ঘুরে বেড়ায়।’’ একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, পুলিশের গাড়ি থেকেই এক পুলিশকর্মীকে এই হিটলারের ছবি তুলতে।

আরও পড়ুন: বয়স প্রায় ৫০! বড়শি ফেলতেই উঠে এল প্রবীণতম মাছ

সম্প্রতি স্যাক্সোনিতে একটি ক্লাসিক বাইক ফেস্টিভালের আয়োজন করা হয়। সেখানে প্রায় ১৮০০ মোটরসাক্লিস্ট ও ৭৫০০ দর্শক অংশ নেন। সেই উত্সবে অংশ নিতেই হিটলার সেজে গিয়েছিলেন এই ব্যক্তি। এখন তাঁকেই খুঁজছে পুলিশ।

দেখুন সেই ভিডিও:



আরও পড়ুন

Advertisement