Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

মহাকাশে 'চিকেন নাগেট', যাওয়া আসার ভিডিয়ো ভাইরাল

একটি নাগেটকে আকাশে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। সঙ্গে একটি ক্যামেরাও রয়েছে যেটি সারাক্ষণ নাগেটটির উপর নজর রাখছে। সেটি ১ লাখ ১০ হাজার ফুট উপরে

সংবাদ সংস্থা
লন্ডন ১৬ অক্টোবর ২০২০ ১৪:৫৯
Save
Something isn't right! Please refresh.
মহাকাশে চিকেন নাগেট। ছবি: টুইটার থেকে নেওয়া।

মহাকাশে চিকেন নাগেট। ছবি: টুইটার থেকে নেওয়া।

Popup Close

মহাকাশ ঘুরে এলে চিকেন নাগেট। জনপ্রিয় খাবার কেন মহাকাশ সফরে গিয়েছিল তা কেউ জানে না। কারণ, যাঁরা পাঠিয়েছিলেন তাঁরাও নাকি তা জানেন না বলে মন্তব্য করেছেন। ভাবছেন, এ কেমন গোলমেলে বিষয়! কিন্তু ঘটেছে এমনটাই।

চিকেন স্ন্যাকসের যে সব পদ বেশি পছন্দ করা হয় তার মধ্যে নাগেট অন্যতম। এক ব্রিটিশ সুপার মার্কেট চেন ‘আইসল্যান্ড ফুডস’ গত ৫০ বছর ধরে এই সুস্বাদু খাবার বিক্রি করে আসছে। সম্প্রতি তাদের ৫০ বছর পূর্তি উদযাপন করতে একটি চিকেন নাগেটকে মহকাশ থেকেই ঘুরিয়ে নিয়ে এল।

না, সঙ্গে কেউ যাননি, চিকেন নাগেটটি একাই মহাকাশ ঘুরে এসেছে। আসল্যান্ড ফুডসের ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে প্রকাশিত ভিডিয়োটি দেখলেই আপনার কাছে গোটা হেঁয়ালিটি পরিষ্কার হয়ে যাবে।

Advertisement

এক মিনিট ৫৯ সেকেন্ডের ভিডিয়োতে দেখা যাচ্ছে, একটি নাগেটকে আকাশে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। সঙ্গে একটি ক্যামেরাও রয়েছে যেটি সারাক্ষণ নাগেটটির উপর নজর রাখছে। সেটি ১ লাখ ১০ হাজার ফুট উপরে পৌঁছে যায় বলে দাবি করা হয়েছে ভিডিয়োটিতে। এই পর্যন্ত পৌঁছতে সময় লাগে ৪৫ মিনিট। পরে আবার সেটি আস্তে আস্তে নেমে আসে মাটিতে। চিকেন নাগেটের যাত্রায় নজর রাখতে একটি দলও গঠন করা হয়েছিল। নেমে আসার পর সেটিকে উদ্ধার করা হয়। মহাকাশ থেকে ঘুরে আসা এই নাগেটের সঙ্গে ছবিও তোলেন তাঁরা। কী ভাবে সেটিকে এত উঁচুতে পৌঁছে দেওয়া হয়েছিল সে সম্পর্কে অবশ্য বিস্তারিত কিছু লেখা হয়নি।

আরও পড়ুন: বাইরে বেরনো বন্ধ তো কী হয়েছে! বাড়ির পিছনেই তৈরি করে নিন সমুদ্র সৈকত

আরও পড়ুন: মশা মেরে সংগ্রহ, মহিলার অবাক শখ নিয়ে হইচই

১৩ অক্টোবর প্রকাশ করা এই ভিডিয়োটি ইতিমধ্যেই ৪ লাখ ১৫ হাজারের বেশি বার দেখা হয়েছে। সেই সঙ্গে মজার মজার সব কমেন্ট আর গুচ্ছ গুচ্ছ লাইক পড়ছে পোস্টটিতে। কেউ কেউ তো আবার লিখছেন ২০২০ সালের সব থেকে ভাল খবর এটাই।




Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement