Advertisement
০২ মার্চ ২০২৪
Viral

বিয়ের পোশাকেই মাছ ধরা, জিম যাওয়া, কারণ জানলে স্যালুট করবেন এই মহিলাকে

২০১৮ সালে অক্টোবর বিয়ের পর থেকে এখনও পর্যন্ত নতুন কোনও পোশাক কেনেননি ট্যামি হল। শুধু তাই নয়, তিনি ভাবেন একটা পোশাক যেটা শুধু কয়েক ঘণ্টার জন্য পরতে হবে তার পিছনে এত খরচ করা মানে অর্থের অপচয়। তাই তিনি সিদ্ধান্ত নেন, তাঁর বিয়ের সাদা রঙের সুন্দর পোশাকটি ব্যবহার করবেন, সব জায়গায় পরে যাবেন। যার ফলে একটি বার্তাও যাবে সবার কাছে, ‘চাইলে নতুননতুন পোশাক না পরেও স্বাভাবিক জীবন কাটানো যায়’।

বিয়ের পোশাকেই মাছ ধরতে বেরিয়েছেন ট্যামি হল। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

বিয়ের পোশাকেই মাছ ধরতে বেরিয়েছেন ট্যামি হল। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
ক্যানবেরা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০১৯ ১৭:৩৩
Share: Save:

দক্ষিণ অস্ট্রেলিয়ার অ্যাডিলেডের বাসিন্দা ট্যামি হল (৪৩)। মাছ ধরা, ফুটবল ম্যাচ দেখা বা জিমে যাওয়ার সময় একটি বিশেষ পোশাক পরেই বার হন। সেটি তাঁর বিয়ের পোশাক। পরিবেশ সচেতন ট্যামির এমন কাজের পিছনে রয়েছে একটি মহান উদ্দেশ্য। আর তাঁর এই উদ্দেশ্য প্রভাবিত হয়েছে ভারতের দ্বারা।

ট্যামি ২০১৬ সালে অস্ট্রেলিয়া থেকে ভারত ভ্রমণে আসেন। ভারতের নানা জায়গায় ঘুরে দেখেন, মানুষের সঙ্গে কথা বলে, তাঁদের জীবনযাত্রার মান বোঝার চেষ্টা করেন। ট্যামি জানিয়েছেন, “ভারতে ঘোরার পর আমার উপলব্ধি হয়েছে সামাজিক ভাবে আমরা কত বেশি সুযোগ সুবিধা ভোগ করি।” তারপরই তিনি সিদ্ধান্ত নেন, গোটা একটা বছর তিনি নতুন কোনও পোশাক, জুতো কিনবেন না।

ট্যামি সংবাদ সংস্থাকে জানিয়েছেন, ২০১৮ সালে তাঁর বিয়ে হয়। ফলে বিয়ের প্রস্তুতি শুরু হয়ে যাওয়ায় তাঁকে নতুন কিছু পোশাক কিনতে হয়। বিয়ের দিন পরার জন্য বিশেষ পোশাকটির জন্য তাঁকে ৯৮৫ পাউন্ড (ভারতীয় মুদ্রায় ৮৬ হাজার টাকা) খরচ করতে হয়। ফলে তাঁর পণ ভঙ্গ হয়ে যায়। কিন্তু তিনি তাঁর প্রতিজ্ঞা থেকে সরে আসতে রাজি ছিলেন না।

আরও পড়ুন : সব ব্যাগ উঠলেও একটি ব্যাগ ফেলে রেখেই উড়ে গেল লুফ্থহান্সার বিমান!

২০১৮ সালে বিয়ের পোশাকের জন্য এত অর্থ খরচ করার পর ট্যামি সিদ্ধান্ত নেন, এরপর আগামী এক বছর তিনি আর কোনও পোশাক কিনবেন না। যেমন ভাবা তেমন কাজ। ২০১৮ সালে অক্টোবর বিয়ের পর থেকে এখনও পর্যন্ত নতুন কোনও পোশাক কেনেননি ট্যামি হল। শুধু তাই নয়, তিনি ভাবেন একটা পোশাক যেটা শুধু কয়েক ঘণ্টার জন্য পরতে হবে তার পিছনে এত খরচ করা মানে অর্থের অপচয়। তাই তিনি সিদ্ধান্ত নেন, তাঁর বিয়ের সাদা রঙের সুন্দর পোশাকটি ব্যবহার করবেন, সব জায়গায় পরে যাবেন। যার ফলে একটি বার্তাও যাবে সবার কাছে, ‘চাইলে নতুন নতুন পোশাক না পরেও স্বাভাবিক জীবন কাটানো যায়’।

আরও পড়ুন : ১৫ মাস পর নদী থেকে উদ্ধার আইফোন, কী অবস্থায় ছিল শুনলে চমকে যাবেন!

শুধু প্রত্যেক দিনের কাজের জন্যই নয়, ট্যামি এই পোশাকেই বিদেশ ভ্রমণও করেছেন। ট্যামি হল নিউজিল্যান্ডের হবিটনে পাবলিক ট্রান্সপোর্টেও ঘুরেছেন তাঁর বিয়ের পোশাক পরেই। এবার তিনি পরিকল্পনা করছেন, আইসল্যান্ডেও যাবেন তাঁর বিয়ের পোশাক পরেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE