কিছুদিন আগে দিল্লি থেকে ইস্তানবুল যাওয়ার এক বিমানের সব যাত্রীর ব্যাগ না নিয়েই উড়ে যায় ইন্ডিগোর একটি উড়ান। এবার তেমনই এক ঘটনা লুফ্থহানসার এক বিমানে।

মুম্বইয়ের বাসিন্দা কর্ণ রাটেরিয়া সম্প্রতি জার্মানির মিউনিখ থেকে ইংল্যান্ডের ম্যাঞ্চেস্টারে যাওয়ার জন্য লুফ্থহানসার বিমান ধরে ছিলেন। সময় মতো বিমানবন্দরে পৌঁছে চেকইন করেন। ব্যাগপত্র বিমানকর্মীদের হেফাজতে দিয়ে বিমান ধরতে এগিয়ে যান। কিন্তু বিমান ধরার আগে তিনি দেখতে পান, তাঁর বাগটিই বিমানে তোলা হয়নি। সেটি পড়ে রয়েছে, বিমানবন্দরের টারম্যাকে।

নিজের ব্যাগ চিনতে পেরে লুফ্থহান্সার কর্মীদের বিষয়টি জানান কর্ণ। উত্তরে তাঁরা নাকি কর্ণকে বলেন, ‘বিমানে ব্যাগপত্র তোলার কাজ শেষ হয়ে গিয়েছে’।

আরও পড়ুন : ১৫ মাস পর নদী থেকে উদ্ধার আইফোন, কী অবস্থায় ছিল শুনলে চমকে যাবেন!

কর্ণ এরপর লুফ্থহান্সাকে ট্যাগ করে একটি টুইট করেন। সেখানে লেখেন, ‘লুফ্থহান্সা, তোমারা আমার ব্যাগ টারম্যাকেই ছেড়ে এসেছো। আমি বিষয়টি কর্মীদের জানালে, তাঁরা বলেন, ব্যাগ তোলার কাজ শেষ হয়ে গিয়েছে। আমি এখনও ব্যাগটি দেখতে পাচ্ছি। আর এখন আমরা এই ব্যাগটি ছাড়াই আকাশে উড়তে যাচ্ছি’।

আরও পড়ুন : ২৩ কোটি টাকার একটি মাছ, হাতে পেয়েও ছেড়ে দিলেন এক ব্যক্তি!

কর্ণের টুইট পেয়ে দুঃখ প্রকাশ করেলুফ্থহান্সা। কর্ণে পোস্টের রিপ্লাই করে লুফ্থহান্সা লেখে, ‘তারা দুঃখিত। বিমানবন্দরে ব্যাগপত্র তোলার ব্যবস্থায় কিছু সমস্যার জন্য এটি হয়েছে। কর্মীরা দ্রুত নির্দিষ্ট জায়গায় ব্যাগটি পৌঁছে দিতে চেষ্টা করছেন’।

লুফ্থহান্সার এই কাণ্ডের কথা জানতে পেরে অনেকেই তাঁদের খারাপ অভিজ্ঞতার কথা জানিয়েছেন।