Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ অক্টোবর ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

হঠাৎ অচল হোয়াটসঅ্যাপ, ত্রাহি ত্রাহি রব বিশ্ব জুড়ে

ব্রিটেনের সংবাদ সংস্থা ‘এক্সপ্রেস’ সূত্রে খবর, শুক্রবার স্থানীয় সময় সকাল ৮টা থেকে এই সমস্যা শুরু হয়। ফলে সমস্যায় পড়েন কোটি কোটি হোয়্যাটসঅ্য

সংবাদ সংস্থা
০৩ নভেম্বর ২০১৭ ১৬:০৩
Save
Something isn't right! Please refresh.
Popup Close

প্রায় সাড়ে পাঁচ ঘণ্টার জন্য অচল হয়ে গিয়েছিল হোয়াটসঅ্যাপ

ব্রিটেনের সংবাদ সংস্থা ‘এক্সপ্রেস’ সূত্রে খবর, শুক্রবার স্থানীয় সময় সকাল ৮টা থেকে এই সমস্যা শুরু হয়। ফলে সমস্যায় পড়েন কোটি কোটি হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী। ভারতে এই সমস্যাটা দেখা দেয় দুপুর পৌনে ২টো থেকে। প্রায় ৪৫ মিনিট হোয়াটসঅ্যাপ বন্ধ থাকার পর ফের চালু হয়।

আরও পড়ুন:

Advertisement

ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট উধাও! ১১ মিনিট পরে উদ্ধার

হোয়াটসঅ্যাপে ক্লান্ত! চ্যাট গোপন রাখুন এই অ্যাপগুলো দিয়ে

বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়ার এই প্ল্যাটফর্ম হঠাত্ করে অচল হয়ে পড়ায় ত্রাহি ত্রাহি রব পড়ে যায় বিশ্বজুড়ে। প্রাথমিক ভাবে মার্কিন যুক্তরাষ্ট্র এবং এশিয়ার দেশগুলিতে এই সমস্যা দেখা দিলেও সম্প্রতি অভিযোগ আসতে শুরু করে বিশ্বের নানা প্রান্ত থেকে। বিভিন্ন মাধ্যম থেকে খবর আসতে শুরু করে, হোয়াটসঅ্যাপের সার্ভার ক্র্যাশ করার কারণেই এমন সমস্যা হয়েছিল। আবার কোনও কোনও সূত্র থেকে এমনও খবর আসতে শুরু করে সার্ভার ডাউন হয়ে যাওয়ার কারণে হোয়াটসঅ্যাপ কাজ করা বন্ধ করে দিয়েছিল। কিন্তু আসল কারণ সম্পর্কে নির্দিষ্ট কোনও তথ্য পাওয়া যায়নি। এমনকী হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষের তরফ থেকেও এ বিষয়ে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

ঠিক কী সমস্যা হয়েছিল হোয়াটসঅ্যাপে?

গ্রাহকদের অভিযোগ, চ্যাট বক্সে মেসেজ পাঠাতে গেলেই নানা রকম সমস্যা হচ্ছিল। নতুন মেসেজ পাঠানো বা গ্রহণ করা সম্ভব হচ্ছিল না। অ্যাপটি বন্ধ করে ফের চালু করলে মুহূর্তের জন্য চ্যাট কানেক্ট হলেও কিছু সময় পর ফের একই সমস্যা দেখা দেয়।

সূত্রের খবর, এখনও পর্যন্ত ব্রিটেনের তিন হাজারেরও বেশি হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা কর্তৃপক্ষের কাছে অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ জমা পড়ছে ভারত, ইতালি, সৌদি আরব, ফিলিপিন্স, জার্মানি, মার্কিন যুক্তরাষ্ট্র এবং শ্রীলঙ্কা থেকেও। ডাউনডিটেক্টর সূত্রে খবর, ৫১ শতাংশ গ্রাহক কানেকশনের সমস্যার কথা জানিয়েছেন, ২৯ শতাংশ মেসেজ এবং চ্যাটের সমস্যার কথা বলেছেন এবং ১৯ শতাংশ গ্রাহক হোয়াটসঅ্যাপে লগ-ইন করতে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
Whatsapp Social Media Chat App Messagingহোয়াট্‌সঅ্যাপ
Something isn't right! Please refresh.

Advertisement