Advertisement
০২ মে ২০২৪
Meta

কাজ করছে না ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টা! বিভ্রাট মেটার সব অ্যাপে, সমস্যা বিশ্ব জুড়েই

ফেসবুক, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম—মেটার এই তিনটি অ্যাপই বিশ্বে বহুল ব্যবহৃত। ভারতেও অনেকে এই অ্যাপগুলি ব্যবহার করেন। আচমকা পরিষেবা বিঘ্নিত হওয়ায় সমস্যায় পড়েন কোটি কোটি গ্রাহক।

Social Media

—প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লস অ্যাঞ্জেলস শেষ আপডেট: ১৭ জুন ২০২৩ ০২:৫৭
Share: Save:

প্রযুক্তিগত সমস্যায় ‘মেটা’র তিনটি অ্যাপ— ফেসবুক, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম। ভারতীয় সময় শুক্রবার রাত ১২টা নাগাদ সমস্যার মুখে পড়তে হয় বহু ব্যবহারকারীকে। বার্তা থেকে ছবি বা ভিডিয়ো, কোনও কিছুই পাঠানো যাচ্ছে না। বিশ্বজোড়া ‘ইউজ়ার’দের একটা বড় অংশই এই সমস্যার মুখোমুখি হয়েছেন। এ বিষয়ে ‘মেটা’র কাছে অভিযোগ জমা পড়লেও কী কারণে ওই সমস্যা দেখা দিয়েছ, তা নিয়ে শুক্রবার গভীর রাত পর্যন্ত কিছু জানানো হয়নি ওই সংস্থার তরফে।

ফেসবুক, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম— মেটার এই তিনটি অ্যাপই বিশ্বে বহুল ব্যবহৃত। ভারতেও এই অ্যাপগুলি ব্যবহার করেন বহু ‘ইউজ়ার’। আচমকা পরিষেবা বিঘ্নিত হওয়ায় সমস্যায় পড়েন কোটি কোটি গ্রাহক। তাঁরা অভিযোগ জানাতে শুরু করেন। বিভিন্ন ওয়েবসাইট এবং পরিষেবার অবস্থা সম্পর্কে তথ্য প্রদানকারী একটি অনলাইন মাধ্যম ডাউন ডিটেক্টর। মেটার অ্যাপগুলিতে সমস্যা শুরু হতেই তাঁরা সেখানে অভিযোগ জানাতে শুরু করেন। কেউ লেখেন, “হোয়াটস্যাপ থেকে বার্তা পাঠানো যাচ্ছে না।” কেউ জানান, “বন্ধুদের ছবি পাঠাতে পারছি না।” কেউ ফেসবুকে কোনও লিঙ্ক খুলতে পারছেন না। কেউ বা ইনস্টাগ্রামে ছবি দেখতে পারছেন না। এ রকম প্রায় ১২ হাজার অভিযোগ জমা পড়েছে ডাউন ডিটেক্টরে।

কী কারণে এই সমস্যা, সেই সম্পর্কে এখনও পর্যন্ত মেটা কোনও বিবৃতি না দিলেও, মেটার মুখপাত্র সংবাদপত্র ‘দ্য সান’কে বলেছেন, ‘‘কিছু ব্যবহারকারীর পরিষেবা পেতে অসুবিধা হচ্ছে। সেই সম্পর্কে আমরা অবহিত। আমরা যত দ্রুত সম্ভব আমাদের পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা করছি। অসুবিধার জন্য আমরা ক্ষমাপ্রার্থী।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Meta Facebook Instagram WhatsApp
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE