Advertisement
২৫ এপ্রিল ২০২৪
imran khan

Imran Khan: পাকিস্তানে আসবেন না কি স্বাধীন রাষ্ট্র চান, কাশ্মীরকে ফের উস্কানোর চেষ্টায় ইমরান!

ভারতের তরফে আগেই জানিয়ে দেওয়া হয়েছে, কেন্দ্রশাসিত অঞ্চল জম্মু-কাশ্মীর ভারতের অংশ ছিল, আছে এবং থাকবে। ওই অঞ্চল ভারতের অবিচ্ছেদ্য অংশ।

—ছবি সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ জুলাই ২০২১ ১৭:০৭
Share: Save:

রাষ্ট্রপুঞ্জে গৃহীত প্রস্তাব মেনে কাশ্মীরের জনগণকেই সিদ্ধান্ত নিতে বলা হোক, তাঁরা ভারতের সঙ্গে থাকতে চান, নাকি পাকিস্তানের সঙ্গে। কাশ্মীর সংক্রান্ত বিষয়ে এত দিন এই নীতি মেনেই চলত ইসলামাবাদ। এ বার সেই নীতি থেকে সরে এলেন পাক-প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বললেন, ‘‘ইসলামাবাদ চায়, কাশ্মীরের মানুষেরাই সিদ্ধান্ত নিক, তাঁরা পাকিস্তানের সঙ্গে থাকতে চান নাকি স্বাধীন রাষ্ট্র চান।’’
সম্প্রতি পাক-অধিকৃত কাশ্মীরের (পিওকে) তারার খাল এলাকায় নির্বাচনী প্রচারে গিয়েছিলেন গিয়েছিলেন ইমরান। সেখানেই তিনি বলেন, ‘‘এমন একটি দিন আসবে, যে দিন রাষ্ট্রপুঞ্জের গৃহীত প্রস্তাব মেনে কাশ্মীরের জনগণই সিদ্ধান্ত নেবেন, তাঁরা পাকিস্তানের সঙ্গে থাকতে চান কি না।’’ সঙ্গে বলেন, ‘‘কাশ্মীরিরা যদি স্বাধীন রাষ্ট্রও চেয়ে থাকেন, তা হলে তা জানতে পাকিস্তান সরকারও ভোটাভুটির আয়োজন করবে।’’

যদিও ভারতের তরফে আগেই জানিয়ে দেওয়া হয়েছে, কেন্দ্রশাসিত অঞ্চল জম্মু-কাশ্মীর ভারতের অংশ ছিল, আছে এবং থাকবে। ওই অঞ্চল ভারতের অবিচ্ছেদ্য অংশ। জম্মু-কাশ্মীরের সমস্যা ভারতের অভ্যন্তরীণ বিষয় এবং ভারত সরকার সেই সব সমস্যার সমাধানে সক্ষম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

imran khan Jammu and Kashmir POK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE