Advertisement
২০ জুন ২০২৪
Kolkata Metro

Metro Service: সোমবার থেকে বাড়ছে মেট্রোর সংখ্যা, প্রথম মেট্রো আরও সকালে

রবিবার মেট্রো চলবে না। ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবায় কোনও বদল হচ্ছে না। এখনও টোকেন নয়, শুধু মাত্র স্মার্টকার্ড দেখিয়েই ওঠা যাবে ট্রেনে।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২১ ১৬:২৮
Share: Save:

সোমবার থেকে আরও বাড়ছে মেট্রোর সংখ্যা। এখন আপ ও ডাউন মিলিয়ে মোট ২০৮টি ট্রেন চলে। মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, সোমবার থেকে মেট্রোর সংখ্যা বেড়ে হচ্ছে ২২০টি। অর্থাৎ আপ ও ডাউন লাইনে ১১০টি করে চলবে। ২২০টি ট্রেনের মধ্যে কবি সুভাষ ও দক্ষিণেশ্বরের মধ্যে চলবে মোট ১৫০টি ট্রেন। বাকি ৭০টি চলবে দমদম ও কবি সুভাষের মধ্যে।

বদল হচ্ছে মেট্রো পরিষেবার সময়েও। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের দিকে সকালে প্রথম মেট্রো ৮টার জায়গায় সাড়ে ৭টায় চলবে। একই রকম ভাবে দমদম থেকে দক্ষিণেশ্বর, কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর ও দমদম থেকে কবি সুভাষের দিকে প্রথম মেট্রো সকাল ৮টার জায়গায় সাড়ে ৭টায় চলবে। যদিও শেষ মেট্রোর সময়ে কোনও পরিবর্তন হচ্ছে না। অর্থাৎ শেষ মেট্রো চলবে রাত ৮টাতেই।

শনিবার শুধুমাত্র জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীরাই মেট্রোতে উঠতে পারবেন। রবিবার মেট্রো চলবে না। ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবায় কোনও বদল হচ্ছে না। এখনও টোকেন নয়, শুধু মাত্র স্মার্ট কার্ড দেখিয়েই ওঠা যাবে মেট্রোতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Metro Metro service
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE