Advertisement
১১ মে ২০২৪
Python

২ দিন ধরে নিখোঁজ প্রৌঢ়া, ২২ ফুটের পাইথনের পেট কাটতেই বেরিয়ে এল দেহ!

ঘটনাটি ইন্দোনেশিয়ার। স্থানীয় একটি জঙ্গলে গত ২১ অক্টোবর রবার সংগ্রহ করতে গিয়েছিলেন ওই প্রৌঢ়া। তাঁর নাম জাহ্‌রা, বয়স ৫৪ বছর। জঙ্গলে গিয়ে ২২ ফুটের পাইথনের মুখোমুখি হন তিনি।

পাইথনের পেটে মহিলার দেহ।

পাইথনের পেটে মহিলার দেহ। ছবি সংগৃহীত।

সংবাদ সংস্থা
জাকার্তা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২২ ১৮:১৮
Share: Save:

প্রৌঢ়াকে জ্যান্ত গিলে খেল পাইথন। সাপের পেট কেটে বার করে আনা হল তাঁর দেহ। প্রৌঢ়ার এই পরিণতি দেখে ভয়ে সিঁটিয়ে রয়েছে গোটা গ্রাম।

ঘটনাটি ইন্দোনেশিয়ার জাম্বি প্রদেশের। স্থানীয় একটি জঙ্গলে গত ২১ অক্টোবর রবার সংগ্রহ করতে গিয়েছিলেন ওই প্রৌঢ়া। তাঁর নাম জাহ্‌রা, বয়স ৫৪ বছর। জঙ্গলে গিয়ে ২২ ফুটের প্রকাণ্ড পাইথনের মুখোমুখি হন তিনি। তাঁকে আক্রমণ করে সাপ। এত বড় সাপের সঙ্গে তিনি একা পেরে ওঠেননি। ফলে সাপটি তাঁকে গিলে নেয়।

জাহ্‌রা বাড়ি না ফিরলে তাঁর পরিবারের লোকজন পুলিশে খবর দেন। উদ্ধারকারী দল নিকটবর্তী এলাকায় প্রৌঢ়ার খোঁজ চালায়। ২ দিন পর তাঁর দেহ পাওয়া যায় সাপের পেটের ভিতর থেকে। জঙ্গলে তল্লাশি অভিযানের সময় প্রথমে বিশাল সাপটিকে দেখতে পান উদ্ধারকারীরা। তার পেটের বেশ কিছুটা অংশ অস্বাভাবিক রকম ফোলা দেখে তাঁদের সন্দেহ হয়। নিখোঁজ প্রৌঢ়াকে পাওয়া যেতে পারে ভেবে সাপের পেট কেটে ফেলা হয়। দেখা যায়, সেখানেই রয়েছে জাহ্‌রার নিথর দেহ।

তাঁর শরীরের একাধিক অংশে ক্ষত ছিল। প্রশাসনের তরফে জানানো হয়েছে, সাপটি প্রথমে প্রৌঢ়াকে ছোবল দেয়। তার পর নিজের দেহ সংকুচিত করে তাঁকে ক্রমশ পিষে ফেলে। এক সময় প্রৌঢ়াকে গিলে নেয় ২২ ফুটের সেই পাইথন। এই গোটা প্রক্রিয়ায় সময় লেগেছিল প্রায় ২ ঘণ্টা। এই ২ ঘণ্টা তুমুল যন্ত্রণায় ছটফট করেছেন জাহ্‌রা, জানিয়েছেন বিশেষজ্ঞরা।

ঘটনার পর এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। ওই জঙ্গলে আরও এমন বড় সাপ রয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা। কিছু দিন আগে ২৭ ফুটের পাইথন দেখা গিয়েছিল সেখানেই। সেই সাপের খোঁজ চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Python Indonesia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE