Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Viral

একসঙ্গে ৪ কন্যাসন্তানের জন্ম, প্রথম মাতৃত্বের স্বাদ মহিলার, খুশির হাওয়া পরিবারে

একসঙ্গে চার কন্যাসন্তানের জন্ম দিলেন এক মহিলা। চার নবজাতক সুস্থ রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। তাদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। সুস্থ রয়েছেন মহিলাও।

চার নবজাতক সুস্থ রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

চার নবজাতক সুস্থ রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ঢাকা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৩ ১০:২৮
Share: Save:

একসঙ্গে ৪ কন্যাসন্তানের জন্ম দিলেন মহিলা। ফুটফুটে ৪ কন্যাসন্তানকে পেয়ে আনন্দে গা ভাসিয়েছে গোটা পরিবার। ঘটনাটি বাংলাদেশের জামালপুরের সরিষাবাড়ি উপজেলার। ৪ নবজাতক সুস্থ রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

বাংলাদেশের সংবাদমাধ্যম ‘প্রথম আলো’য় এই খবর প্রকাশিত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় জামালপুরের একটি বেসরকারি হাসপাতালে ৪ কন্যাসন্তানের জন্ম দিয়েছেন ২১ বছরের আঞ্জুয়ারা বেগম। ৪ কন্যাসন্তানের ওজন যথাক্রমে ১ কেজি ৮০০ গ্রাম, ১ কেজি ৭০০ গ্রাম, ১ কেজি ৬০০ গ্রাম ও ১ কেজি ৪০০ গ্রাম। নবজাতকদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। সুস্থ রয়েছেন ওই মহিলাও।

আতাউর রহমান বাবু নামে এক যুবকের সঙ্গে ৬ বছর আগে বিয়ে হয়েছিল ওই তরুণীর। এই প্রথম বার মা হলেন তিনি। এক সঙ্গে ৪ কন্যাসন্তানের জন্ম দেওয়ায় খুশিতে গোটা পরিবার। গত বুধবার প্রসববেদনা হওয়ায় ওই তরুণীকে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। বৃহস্পতিবার তিনি সন্তানের জন্ম দেন।

একসঙ্গে চার সন্তানের জন্মের ঘটনা নতুন নয়। অতীতেও এমন ঘটনার সাক্ষী থেকেছে এই দুনিয়া। ২০১৯ সালে ভারতের উত্তরপ্রদেশের গোন্ডা এলাকায় একসঙ্গে ৪ সন্তানের জন্ম দিয়েছিলেন এক মহিলা। গত বছর ওড়িশার এক মহিলাও একসঙ্গে ৪ সন্তানের জন্ম দিয়েছিলেন। একসঙ্গে ৪ জনের বেশি সন্তানের জন্ম নেওয়ার দৃষ্টান্তও রয়েছে। গত বছর একসঙ্গে ৯ সন্তানের জন্ম দিয়ে নজির গড়েছেন মরক্কোর এক মহিলা। গিনেস বুক অফ ওয়ার্ল্ড এই খবর জানিয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral child newborn
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE