Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Argentina

Women Judge: সাজা কমানোর পক্ষে সওয়াল, জেলের ভিতর সেই বন্দির সঙ্গে ঘনিষ্ঠ মুহূর্তে মহিলা বিচারক!

এক পুলিশ আধিকারিককে খুনের ঘটনায় অভিযুক্ত বন্দির যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া উচিত কি না, তা নিয়ে বিচারকদের একটি কমিটি গঠন করা হয়েছিল।

ক্যামেরায় ধরা পড়া সেই মুহূর্ত। ছবি সৌজন্য টুইটার।

ক্যামেরায় ধরা পড়া সেই মুহূর্ত। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
বুয়েনস আইরেস শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২২ ০৮:১৫
Share: Save:

যাতে সাজা কমে, তার পক্ষে নিজের মতামত জানিয়েছিলেন। এ বার সেই মহিলা বিচারককে দেখা গেল বন্দির সঙ্গেই জেলের ভিতরে ঘনিষ্ঠ অবস্থায়! যদিও বিচারক ঘটনাটি অস্বীকার করেছেন। ঘটনাটি আর্জেন্টিনার।

এক পুলিশ আধিকারিককে খুনের ঘটনায় অভিযুক্ত বন্দির যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া উচিত কি না, তা নিয়ে বিচারকদের একটি কমিটি গঠন করা হয়েছিল। সেই কমিটিতে মারিয়েল সুয়ারেজ নামে ওই মহিলা বিচারপতিও ছিলেন। কমিটির সব বিচারকরা যখন বন্দির যাবজ্জীবনের পক্ষে সায় দিয়েছেন, একমাত্র সুয়ারেজই বিরোধিতা করে বন্দির শাস্তি কমানোর পক্ষে সায় দেন।

ডেইলি মেল-এ প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, এই ঘটনার এক সপ্তাহ পর বিচারক সুয়ারেজকে সেলের ভিতরে বন্দি ক্রিস্টিয়ান বুস্টোস-কে চুম্বন করতে দেখেন এক নিরাপত্তারক্ষী। সেই ঘটনার ভিডিয়োও করেন তিনি। ভিডিয়ো প্রকাশ্যে আসায় সুয়ারেজের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে।

আর্জেন্টিনার এক সংবাদমাধ্যম টোডো নটিসিয়াস সুয়ারেজের বক্তব্য উদ্ধৃত করে বলে, “বন্দির সঙ্গে আমার কোনও ব্যক্তিগত সম্পর্ক নেই। ওকে নিয়ে একটা বই লিখছি। আমাদের দু’জনের মধ্যে কাজের সম্পর্ক, তার বাইরে কোনও সম্পর্ক নেই।” সুয়ারেজের আরও দাবি, তাঁদের দু’জনের মধ্যে গোপন কথা হচ্ছিল। আশপাশে ক্যামেরা এবং লোক চলাফেরা করায় খুব কাছাকাছি কথা বলতে হচ্ছিল। তবে বন্দিকে চুম্বনের বিষয়টি সরাসরি মিথ্যা বলেই দাবি করেছেন সুয়ারেজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Argentina judge Prisoner
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE