Advertisement
২৭ এপ্রিল ২০২৪
south africa

Bizarre: ৩০ বছর ধরে পুরুষদের প্রবেশ নিষিদ্ধ, তবুও এই গ্রামে গর্ভবতী হন মহিলারা!

দক্ষিণ আফ্রিকার ঘন জঙ্গলে গড়ে ওঠা এই গ্রামে শুধু মহিলারাই বাস করেন। প্রায় আড়াইশো মহিলা বাস করেম সেখানে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২২ ১৩:০৭
Share: Save:

গ্রামে ৩০ বছর ধরে কোনও পুরুষের প্রবেশ নেই। তা-ও সেই গ্রামে মহিলারা গর্ভবতী হয়ে পড়ছেন! বিষয়টি অবিশ্বাস্য লাগলেও আফ্রিকায় এমনই একটি গ্রাম আছে যেখানে এই ধরনের ঘটনা ঘটছে।

গ্রামটির নাম উমোজা। দক্ষিণ আফ্রিকার ঘন জঙ্গলে গড়ে ওঠা এই গ্রামে শুধু মহিলারাই বাস করেন। প্রায় আড়াইশো মহিলা রয়েছেন এই গ্রামে। ১৯৯০ সালে গ্রামটি গড়ে তোলেন ১৫ জন মহিলা। ব্রিটিশ সেনারা এই ১৫ জন মহিলাকে ধর্ষণ এবং শারীরিক নির্যাতন করেছিলেন বলে অভিযোগ। তার পর থেকেই পুরুষদের প্রতি ঘৃণা জন্মায় ওই মহিলাদের মনে। ঘন জঙ্গলের মধ্যে একটি গ্রাম গড়ে তোলেন তাঁরা। সেখানে অত্যাচারিত মহিলাদের ঠাঁই দেওয়া হয়। একই সঙ্গে পুরুষদের প্রবেশ পুরোপুরি নিষিদ্ধ করে দেওয়া হয়।

পুরুষদের যেখানে কোনও ভাবেই প্রবেশের অনুমতি নেই, সেখানে কী ভাবে গর্ভবতী হচ্ছেন মহিলারা? এই প্রশ্নটা স্বাভাবিক ভাবেই আসবে। না, এটা কোনও চমৎকার নয়। পুরুষের প্রবেশ নিষিদ্ধ হলেও রাতের বেলায় বহু পুরুষ চুপিসারে এই গ্রামে ঢোকেন। মহিলারা তাঁধের মধ্যে থেকে নিজেদের পছন্দের মানুষের সঙ্গে শারীরিক সম্পর্ক তৈরি করেন। গর্ভবতী হয়ে পড়ার পর ওই পুরুষের সঙ্গে আর কোনও রকম সম্পর্ক রাখেন না তাঁরা। মহিলারা সন্তানদের জন্ম দেন এবং নিজেরাই তাঁদের লালনপালন করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

south africa village Women bizarre
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE