Advertisement
০৮ ডিসেম্বর ২০২২
Afghanistan

Cannibalism: আফগানিস্তানে মাদক রিহ্যাব কেন্দ্রে মানুষের মাংস খাচ্ছে মানুষ! উঠে এল ভয়ঙ্কর তথ্য

ওই সেন্টারে ঠিক মতো খেতে দেওয়া হয় না রোগীদের। বেশির ভাগ দিনই তাঁদের অভুক্ত অবস্থায় থাকতে হয়। রোগীদের স্বাস্থ্যেরও কোনও খেয়াল রাখা হয় না।

ছবি: এএফপি।

ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
কাবুল শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২২ ০৯:৫৩
Share: Save:

আফগানিস্তানের মাদক রিহ্যাব কেন্দ্রে মানুষের মাংস খাচ্ছে রোগীরা! সম্প্রতি ডেনমার্কের এক সাংবাদিক এমনই দাবি করেছেন।

ডেইলি মেল-এর এক প্রতিবেদন অনুযায়ী, গত মাসে ডেনমার্কের ওই সাংবাদিক রিহ্যাব কেন্দ্র থেকে মুক্তি পাওয়া এক ব্যক্তির সঙ্গে কথা বলেন। ওই ব্যক্তি দাবি করেছেন, তালিবান পরিচালিত ওই রিহ্যাব সেন্টারের ভিতরের পরিবেশ ভয়ঙ্কর।

Advertisement

ঠিক মতো খেতে দেওয়া হয় না রোগীদের। বেশির ভাগ দিনই তাঁদের অভুক্ত অবস্থায় থাকতে হয়। রোগীদের স্বাস্থ্যের কোনও খেয়াল রাখা হয় না। খাবার, ঠিক মতো চিকিৎসা না পেয়ে অনেকের মৃত্যু হচ্ছে। আব্দুল নামের ওই রোগীর দাবি, রিহ্যাব কেন্দ্রের পরিস্থিতি দিন দিন আরও খারাপ হচ্ছে। খাবার না পেয়ে ক্রমশ হিংস্র হয়ে উঠছেন রোগীরা।
আব্দুলের দাবি, সম্প্রতি এক ব্যক্তিকে খুন করে তাঁর মাংস খেয়েছেন কয়েক জন। এমনকি ওই কেন্দ্রের ভিতরে থাকা একটি পার্কে একটি বিড়ালকে ধরে তার কাঁচা মাংস পর্যন্ত নাকি খেয়েছেন রোগীরা।

কাবুলে ইউনাইটেড নেশন অব ড্রাগস অ্যান্ড ক্রাইম (ইউএনওডিসি)-র প্রধান সিজার গুডস জানিয়েছেন, আফিমের উৎপাদন আরও বাড়িয়েছে তালিবান। ফলে মাদকের দাম আরও কমেছে, সহজলভ্য হচ্ছে মাদক। আরও বেশি সংখ্যক মানুষ মাদকাসক্ত হচ্ছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.