Advertisement
২৪ জুন ২০২৪
Imran Khan

‘হ্যাঁ, আমি প্লে বয় ছিলাম’! পাক সেনাপ্রধানের খোঁচার জবাবে বলেন ‘প্রধানমন্ত্রী ইমরান’

সম্প্রতি ফাঁস হওয়া একটি অডিয়ো ক্লিপে ইমরানকে এক মহিলার সঙ্গে যৌন উদ্দীপক কথাবার্তা বলতে শোনা গিয়েছে। ইমরানের দলের অভিযোগে, সেনার চক্রান্তেই ওই ভুয়ো অডিয়ো ক্লিপ তৈরি করা হয়েছে।

সে দিন তাঁরা দু’জনেই ছিলেন পদে— জেনারেল বাজওয়া এবং প্রধানমন্ত্রী ইমরান।

সে দিন তাঁরা দু’জনেই ছিলেন পদে— জেনারেল বাজওয়া এবং প্রধানমন্ত্রী ইমরান। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৩ ১৮:২৪
Share: Save:

ক্রিকেটের মাঠে ‘রাজত্ব’ করার সময় ‘প্লে বয়’ তকমা ছিল তাঁর। কিন্তু তার পরেও পাক রাজনীতির ‘কঠিন পিচে’ খেলতে নেমে সফল হয়েছেন ইমরান খান। নিজের দল গড়ে ভোটে জিতে প্রধানমন্ত্রী হয়ে বদলে দিয়েছিলেন পাকিস্তানের পাঁচ দশকের পুরনো রাজনৈতিক সমীকরণ।

ঘটনাচক্রে গত এপ্রিলে প্রধানমন্ত্রিত্ব হারানোর আগে তৎকালীন পাক সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়ার সঙ্গে শেষ সাক্ষাৎকারে ইমরানকে শুনতে হয়েছিলে সেই পুরনো অভিযোগ। সম্প্রতি একটি সাক্ষাৎকারে ইমরান নিজেই সে কথা জানিয়েছেন। ইমরানের দাবি, জেনারেল বাজওয়ার অভিযোগের প্রেক্ষিতে তিনি বলেছিলেন— ‘‘হ্যাঁ আমি প্লে বয় ছিলাম।’’

নিজের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)-এর অন্দরে বিদ্রোহ, বিরোধীদের ঐক্যবন্ধ হওয়ার কারণে পাক পার্লামেন্টের নিম্নকক্ষ ন্যাশনাল অ্যাসেম্বলিতে গরিষ্ঠতা হারান ইমরান। ঘটনার নেপথ্যে পাক সেনা এবং গুপ্তচর সংস্থা আইএসআই ‘বড় ভূমিকা’ নিয়েছিল বলে একাধিক বার প্রকাশ্যে অভিযোগ করেছেন পিটিআই প্রধান। তাঁর দাবি, প্রধানমন্ত্রী থাকাকালীন শেষ সাক্ষাতে জেনারেল বাজওয়া তাঁকে ‘প্লে বয়’ বলেছিলেন।

ঘটনাচক্রে, প্রধানমন্ত্রী ইমরান সেনাপ্রধান পদে বাজওয়ার মেয়াদ দ্বিতীয় বার বাড়াতে গররাজি হওয়ার ইঙ্গিত দেওয়ার পরই তাঁর বিরুদ্ধে বিরোধী জোটের তৎপরতা বাড়ে। সেনা ও আইএসআইয়ের চক্রান্তেই গত এপ্রিলে ক্ষমতাচ্যুত হতে হয়েছিল বলে ইমরান সে সময় প্রকাশ্যে অভিযোগ করেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE