Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

Cabbage: শুধু বাঁধাকপি আর ব্রকোলি তুলতে হবে, বছরে ৬৩ লক্ষ টাকার প্যাকেজ! যাবেন নাকি?

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০৫ অক্টোবর ২০২১ ১৪:৩৫
ছবি: আইস্টক।

ছবি: আইস্টক।

খুব ভাল একটি সংস্থায় কাজ করলে বছরে হয়ত ১০-১২ লক্ষ টাকা বেতন হতে পারে। তা-ও যদি উচ্চপদমর্যাদার কোনও চাকরিজীবী হন। তার সঙ্গে রয়েছে কাজের চাপ, টেনশন ইত্যাদি ইত্যাদি। কিন্তু কখনও শুনেছেন বছরে ৬৩ লক্ষ টাকার বেতন, তা-ও আবার কোনও উচ্চ প্রযুক্তিসম্পন্ন কাজ নয়, তা হলে?

শুনলে অবাক হবেন, শুধুমাত্র খেত থেকে বাঁধাকপি বা ব্রকোলি তুলেই বছরে এই বিপুল পরিমাণ টাকা আয় করা যাবে। আর তেমনই সুযোগ এনে দিল ব্রিটেনের একটি সংস্থা। লন্ডনের ল্যাঙ্কাশায়ারের টিএইচ ক্লেমেন্টস অ্যান্ড লিমিটেড নামে ওই সংস্থা এমনই সুবর্ণ সুযোগ এনে দিয়েছে। সংস্থাটি জানিয়েছে, কর্মীদের আয় নির্ভর করবে কত সংখ্যক কপি এবং ব্রকোলি তুলছেন তার উপর। এ নিয়ে একটি বিজ্ঞাপনও দিয়েছে সংস্থাটি। বিজ্ঞাপনে বলা হয়েছে, বাঁধাকপি এবং ব্রকোলি তোলার জন্য লোক দরকার। আবেদনকারীদের মধ্যে যাঁরা নির্বাচিত হবেন তাঁদের প্রতি ঘণ্টা হিসেবে ৩০ পাউন্ড যা ভারতীয় মুদ্রায় ৩ হাজার টাকা দেওয়া হবে। অর্থাৎ দিনে যদি কেউ আট ঘণ্টা এবং সপ্তাহে পাঁচ দিন কাজ করেন তা হলে তাঁর আয় হবে এক লক্ষ ২০ হাজার টাকা। এবং বছরে প্রায় ৬৩ লক্ষ টাকা।

Advertisement

কোভিড অতিমারি এবং ব্রেক্সিট-এর কারণে কর্মী সঙ্কট দেখা দিয়েছে ওই সংস্থায়। অল্প সংখ্যক কর্মী নিয়ে কাজ চালাতে গিয়ে বিপুল সমস্যার মুখে পড়তে হচ্ছে। তাই কর্মী সঙ্কট কমাতে এবং এই কাজে উৎসাহ দিতে লোভনীয় বেতনের ঘোষণা করেছে টিএইচ ক্লেমেন্টস সংস্থা। তারা আরও জানিয়েছে, অতিরিক্ত সময়ের কাজের জন্য আলাদা টাকাও দেওয়া হবে কর্মীদের।

আরও পড়ুন

Advertisement