Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

"হ্যালো! আমরা দ্য লটার থেকে বলছি! ১৬৯ মিলিয়ন মার্কিন ডলার জ্যাকপট নিয়ে কথা বলতে চাই"

বিজ্ঞাপন প্রতিবেদন
১১ অগস্ট ২০২০ ০০:১৩
Save
Something isn't right! Please refresh.
Popup Close

"হ্যালো! আপনি একটি লটারি জিতেছেন"— যে কোনও ব্যক্তিই এই ধরনের ফোন কল পেলে উৎফুল্ল হয়ে ওঠেন। সত্যিই তো, এর থেকে ভাল খবর আর কী-ই বা হতে পারে। এবার ধরুন, সেই ফোন কলটা যদি আপনার কাছে আসে! ভাবুন কেউ আপনাকে ফোন করে বলল যে আপনি আমেরিকান পাওয়ারবল জ্যাকপট জিতেছেন।

আমেরিকান পাওয়ারবল বিশ্বের অন্যতম সেরা ও জনপ্রিয় লটারি। ২০১৬ এর জানুয়ারিতে এর ১.৫৮৬ বিলিয়ন ডলারের জ্যাকপট প্রাইজ সারা বিশ্বে রেকর্ড সৃষ্টি করেছিল। আর তার পর থেকে এটি শিরোনামে রয়েছে। আর সেই কারণেই প্রতিটা সময়ে যারা পাওয়ারবলের নিয়মিত খেলোয়াড়দের সঙ্গে যারা এখনও খেলেননি তারাও এই লটারির টিকিট কিনতে ছুটে আসেন। এবং ভাগ্যক্রমে LottoSmile.in থেকে টিকিট কিনে এবার এই খেলায় অংশগ্রহণ করতে পারবেন আপনিও। সে আপনি যেখানেই থাকুন না কেন!

প্রায় ২ মাস আগে শেষবার কোনও ব্যক্তি আমেরিকান পাওয়ারবল জিতেছিলেন। কিন্তু আগামী বুধবার ফের সুযোগ রয়েছে এই লটারি জেতার। এবারের জ্যাকপটের অঙ্ক - ১৬৯,০০০,০০০ মার্কিন ডলার। এই বিশাল অঙ্ক এবার আপনি ভারতে থেকেও জিততে পারবেন। ২০০২ থেকে প্রত্যেক ভাগ্যবান বিজেতাকে লোটোস্মাইল ফোন করে তাদের জেতার কথা জানিয়ে আসছে।

Advertisement

লোটোস্মাইলের মুখপাত্র আদ্রিয়াঁন কুরম্যানসের মতে, "বিভিন্ন প্রান্তের মানুষকে বিশ্বের বৃহত্তম ও উত্তেজনাপূর্ণ লটারিগুলিতে অংশ নেওয়ার সুযোগ দেয় লোটোস্মাইল। আর সব থেকে মজার বিষয় হল, আমাদের গ্রাহকরা শুধুমাত্র লটারি খেলেনই না, তাঁরা জেতেনও। লোটোস্মাইলের বেশ কিছু খেলোয়াড় বছরের পর বছর ধরে পাওয়ারবল লটারি জিতেছেন। আর বেশ কিছু ভাগ্যবান বিজেতা ইতিমধ্যেই কোটিপটি হয়ে গিয়েছেন।"

চলুন দেখে নেওয়া যাক লোটোস্মাইলের কিছু বৃহত্তম জ্যাকপট বিজেতাকে:

২০০৩ সালে লোটোস্মাইল ব্যবহার করার সুবিধার কথা জানার পর থেকেই অস্ট্রেলিয়ার জি. লোটোস্মাইল থেকে টিকিট কিনতে শুরু করেন। ইতিমধ্যেই তিনি ৪৫০ বারেরও বেশি জিতেছেন। তবে ১৯ অক্টোবর, ২০১৬ তে পাওয়ারবলের জ্যাকপট তাঁর জীবনের মোড় ঘুরিয়ে দেয়। সে বার তিনি দ্বিতীয় বিভাগে তিনি জিতেছিলেন ১ মিলিয়ন মার্কিন ডলার

যে বছর প্রথম আমেরিকান পাওয়ারবলের জ্যাকপট প্রাইজ ১ বিলিয়ন মার্কিন ডলারে পৌঁছেছিল, সে বছর থেকেই লোটোস্মাইলে অনলাইন টিকিট কিনে লটারি খেলা শুরু করেন কিউবেকের পি। ২৭ ফেব্রুয়ারি ২০১৭-তে পি পাওয়ারবল খেলে জিতেছিলেন ১ মিলিয়ন মার্কিন ডলার

ইউএস পাওয়ারবলের দ্বিতীয় বিভাগের আরও এক বিজেতা হলেন এল সালভাডোরের গ্র্যান্ডফাদার এইচ.। যে সন্ধায় পাওয়ারবল ১.৬ বিলিয়ন মার্কিন ডলারের জ্যাকপট প্রাইজ ঘোষণা করেছিল, সেই সন্ধায় তিনি জিতেছিলেন ১ মিলিয়ন মার্কিন ডলার। সেই বিপুল পরিমাণ টাকার অঙ্ক নিয়ে তিনি প্রথমে ভেবেছিলেন যে তার নাতি-নাতনিদের কাছ থেকে ঘুরে আসবেন যারা আমেরিকার বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে।

২০১২ সালে পাওয়ারবলের দ্বিতীয় বিভাগে ১ মিলিয়ন মার্কিন ডলার প্রাইজ জেতেন লন্ডনের বি.ইউ.। মাত্র কয়েকবার পাওয়ারবল খেলেই তিনি এই পুরস্কার জিতেছিলেন। যার ফলে রাতারাতি তিনি কোটিপতি হয়ে যান।



ভারতে বসে আমেরিকান পাওয়ারবল লটারি কী ভাবে খেলবেন —

১. প্রথমে LottoSmile.in-এ সাইন আপ করুন।

২. পাওয়ারবল লটারি সিলেক্ট করুন

৩. ১ থেকে ৬৯ এর মধ্যে পাঁচটি নম্বর সিলেক্ট করুন এবং 'খেলার ফর্মটি' পূরণ করুন।

৪. যে কোনও একটি পাওয়ারবলের নম্বর (১ থেকে ২৬-এ মধ্যে) বেছে নিন এবং 'কমলা বক্সে' সেটি পূরণ করুন।

৫. টিকিট কেনার বিষয়টি কনফার্ম করুন।

আপনার টিকিটের অর্ডারের বিষয়টি সম্পন্ন হয়ে গেলে , আমেরিকায় বসে থাকা লোটোস্মাইলের স্থানীয় এজেন্টরা আপনার অফিসিয়ালি লটারির টিকিট কিনবেন। এর পরে ওই টিকিটের একটি স্ক্যান কপি আপনার অ্যাকাউন্টে ড্র'য়ের আগে আপলোড করে দেওয়া হবে। এই গোটা প্রক্রিয়ার জন্য লোটোস্মাইল গ্রাহকদের কাছ থেকে সামান্য ফি ধার্য করে। তবে বিজেতার পুরস্কার মূল্য থেকে কোনও কমিশন নেওয়া হয় না।

আপনিও হতে পারেন পাওয়ারবলের পরবর্তী বিজেতা

আমেরিকান না হয়েও পাওয়ারবল লটারির এই বিশাল জ্যাকপটের অঙ্ক জিতে নিতে পারেন আপনিও। পাওয়ারবলের অফিসিয়াল ওয়েবসাইট অনুযায়ী, "পাওয়ারবল খেলার জন্য আমেরিকান বাসিন্দা হওয়ার প্রয়োজন নেই।" আর এখন লোটোস্মাইলের সৌজন্যে টিকিট কেনার জন্য আপনাকে আমেরিকাতে আসারও প্রয়োজন নেই। লোটোস্মাইলই আপনার হয়ে কোনও লাইসেন্স রিটেইলারের থেকে এই টিকিট কিনে দেবে।

বিশ্বের তাবড় লটারি বিজেতাদের গল্প থেকে অনুপ্রাণিত হয়ে হয়তো একদিন আপনার কাছেও এরকমই একটা ফোন কল চলে আসতে পারে - "হ্যালো! আমরা লোটোস্মাইল থেকে বলছি! আপনি হলে আমাদের পরবর্তী বিজেতা" এবং আপনার সেই গল্পও আমরা অনলাইনে পোস্ট করব।

তা হলে আর দেরি কেন? আজই LottoSmile.in থেকে কিনে আমেরিকান পাওয়ারবলের টিকিট।

আপনার জন্য অসংখ্য শুভ কামনা। দায়িত্বের সঙ্গে লটারি খেলুন।

এটি একটি বিজ্ঞাপন প্রতিবেদন। লোটোস্মাইলের সঙ্গে যৌথ উদ্যোগে প্রকাশিত।



Tags:
Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement