Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Fashion & Beauty

এখন বাড়িতে বসেই নারকেল তেলের সাহায্যে চুলকে করে তুলুন রেশমের মত সুন্দর

ক্ষতিগ্রস্থ চুলকে সঠিক মাত্রায় পুষ্টি দিতে এবং চুলের সমস্ত সমস্যার সমাধানে নারকেল তেলের জুরি মেলা ভার। নারকেল তেলে থাকা ভিটামিন এবং ফ্যাটি অ্যাসিড চুলের গোড়ায় গিয়ে চুলকে গোড়া থেকে সমৃদ্ধ করে তোলে। এর মাধ্যমে চুল পড়া কমে ও চুল হয়ে ওঠে অনেক বেশি মজবুত।

বিজ্ঞাপন প্রতিবেদন
শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২০ ১৪:১৫
Share: Save:

কথায় বলে আপনার সৌন্দর্য্য আপনার চুলেই সবচেয়ে বেশি প্রকাশিত হয়। সুন্দর, ঝলমলে চুল কে না চায়? তবে বর্তমানে এই চুল নিয়েই হয়েছে যত সমস্যা। ছেলে এবং মেয়ে, নির্বিশেষে চুলের সমস্যায় প্রায় নাজেহাল অবস্থা। চুল পড়ে যাওয়া থেকে ড্রাই হয়ে যাওয়া, পাতলা হয়ে যাওয়া এই সমস্তই রয়েছে এই সমস্যার তালিকায়। এমন অনেক কিছুই রয়েছে যা চুলের বৃদ্ধিতে বাঁধা হয়ে দাঁড়ায়। তবে এক্ষেত্রে দুষণই হল চুলের প্রধান শত্রু। বেশিরভাগ মানুষের চুলই এই দূষণের কারণে নষ্ট হয়ে যায়। রাস্তার ধুলো, বালি, বিভিন্ন গ্যাস এর থেকে চুলকে বাঁচানো এক দুষ্কর ব্যাপার। তবে শুধুমাত্র যে বাড়ির বাইরে গেলেই আমাদের দূষণের সম্মুখীন হতে হয় তা নয়। বাড়িতে বসেও বাতাসে ভেসে থাকা বিভিন্ন ধুলোর কণায় চুল হয়ে যায় দূষিত। আর এই সমস্ত কারণে চুল পড়ে যাওয়া, ড্রাই হয়ে যাওয়া, চুলকুনির মত নানান সমস্যার সম্মুখীন হতে হয় অধিকাংশ মানুষকে। তবে এই দূষণের হাত থেকে রক্ষা পাওয়া এত সহজ নয়। তাই এই দূষণ থেকে চুলকে রক্ষা করার একমাত্র উপায় হল যথাসম্ভব চুলের যত্ন নেওয়া।

বর্তমানের এই ব্যাস্ত জীবনে সঠিক মাত্রায় চুলের যত্ন নেওয়া অত্যন্ত প্রয়োজন। কিন্তু একইভাবে চুলের যত্ন নেওয়ার জন্য যে একাধিক ধাপগুলি পেড়োতে হয়, সেই সময়ও মানুষের নেই বললেই চলে। এখন মানুষ একই সঙ্গে নিজের ব্যাস্ত জীবনের সঙ্গেই নিজের রূপচর্চাও করতে চায়, আর তার জন্য বেছে নেয় যে কোনও একটি পদ্ধতি। যার মাধ্যমে তাদের সময়ও বাঁচে এবং একইসাথে রূপচর্চাও বজায় থাকে। কিছু মানুষ তো আবার হোম রেমিডির মাধ্যমে বা কোনও তেলের মাধ্যমে বাড়িতেই সেরে ফেলতে চান চুলের ট্রিটমেন্ট। তবে ক্ষতিগ্রস্থ চুলকে সঠিক মাত্রায় পুষ্টি দিতে এবং চুলের সমস্ত সমস্যার সমাধানে নারকেল তেলের জুরি মেলা ভার। নারকেল তেলে থাকা ভিটামিন এবং ফ্যাটি অ্যাসিড চুলের গোড়ায় গিয়ে চুলকে গোড়া থেকে সমৃদ্ধ করে তোলে। এর মাধ্যমে চুল পড়া কমে ও চুল হয়ে ওঠে অনেক বেশি মজবুত।

বিশেষ করে দূষণ থেকে চুলকে রক্ষা করতে নারকেলই একমাত্র ভরসা। এটি যেমন চুল পড়া থেকে আটকায়, ঠিক তেমনই নির্জীব চুলকে করে তোলে সতেজ ও ঝলমলে। চুলের ১০ গুন গভীরে দিয়ে চুলকে করে তোলে রেশমের মত নরম। নারকেল তেলের এই বিশেষ গুনের প্রমাণ নিজের হাতে পেতে চাইলে এখন বাড়িতেই করে ফেলতে পারেন রেশম রিং টেস্ট। কিভাবে? শ্যাম্পু করার আগেই চুলে ভালো ভাবে নারকেল তেল লাগিয়ে নিন। তারপরই করে নিন এই রেশম রিং টেস্ট। যদি আপনার চুল হয় রেশমের মত নরম, তাহলে ওই রিং এর মধ্যে দিয়ে আপনার চুল সহজেই ঢুকে যাবে, কিন্তু আপনার চুল যদি হয় ড্রাই এবং রাফ, তাহলে ওই রিং এর মধ্যে আপনার চুল আটকে যাবে। এর মাধ্যমে খুব সহজেই আপনি বুঝে যেতে পারবেন আপনার চুলের গুণগত মান।

বাজারে এমন বিভিন্ন ধরনের নারকেল পাওয়া যায়। এখন প্রশ্ন হচ্ছে কোন নারকেল তেলটি সঠিক? কোন নারকেল তেল আপনার চুলকে রেশমের মত নরম করবে, তা কি করে বুঝবেন? আপনার এই সমস্ত প্রশ্নের উত্তর একটাই। নিহার ন্যাচরাল কোকোনাট হেয়ার ওয়েল উইথ জাসমিন এক্সট্র্যাক্ট। এটি যেমন আপনার চুলকে বিভিন্ন ড্যমেজ থেকে রক্ষা করবে, তেমনই একই সঙ্গে বাইরের বিভিন্ন দূষণের হাত থেকেও বাঁচাবে আপনার চুলকে। এছাড়াও আপনার চুলকে করে তুলবে অত্যাধিক নরম। এটি শুধুমাত্র চুলের গোঁড়াকেই মজবুত করবে তা নয়, একইসাথে আপনার চুলকে করে তুলবে রেশমের মত নরম ও চকচকে।

তাহলে আর দেরি কেন? আপনার কাছের যে কোনও দোকানে বা অনলাইন স্টোর থেকে কিনে নিন নিহার ন্যাচরাল কোকোনাট হেয়ার ওয়েল উইথ জাসমিন এক্সট্র্যাক্ট এবং আপনার চুলকে করে তুলুন রেশমের মত সুন্দর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

fashion and beauty lifestyle
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE