০২ মে ২০২৪
Shyam Sundar Co. Jewellers

শুরু হয়ে গেল শ্যাম সুন্দর কোম্পানি জুয়েলার্স-এর ‘চমক ভরা ধনতেরাস’

দেবী ধনলক্ষ্মীর আশীর্বাদ এবং সোনা ও হিরে থেকে যে উজ্জ্বল ছটা বেরোয়, তাতেই পরিবারের সুখ, শান্তি ও সৌভাগ্য আসে। তাই এই উৎসবের এক বিশেষ মাহাত্ম্য রয়েছে। সেই উপলক্ষেই শ্যাম সুন্দর কোম্পনি জুয়েলার্সের ‘চমক ভরা ধনতেরাস’।

শ্যাম সুন্দর কোম্পনি জুয়েলার্সে সোনা ও হিরের গয়নার বার্ষিক প্রদর্শন –  ‘চমক ভরা ধনতেরাস’

শ্যাম সুন্দর কোম্পনি জুয়েলার্সে সোনা ও হিরের গয়নার বার্ষিক প্রদর্শন – ‘চমক ভরা ধনতেরাস’

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২৩ ১১:২২
Share: Save:

শ্যাম সুন্দর কোম্পনি জুয়েলার্স নিয়ে এল সোনা ও হিরের গয়নার বার্ষিক প্রদর্শন – ‘চমক ভরা ধনতেরাস’। ধনতেরাস হল সম্পদ এবং সৌভাগ্যের দেবীকে বাড়িতে স্বাগত জানানোর উৎসব। সোনা ও হিরের গয়না কেনা সেই উৎসব উদ্‌যাপনের রীতি। দেবী ধনলক্ষ্মীর আশীর্বাদ এবং সোনা ও হিরে থেকে যে উজ্জ্বল ছটা বেরোয়, তাতেই পরিবারের সুখ, শান্তি ও সৌভাগ্য আসে। তাই এই উৎসবের এক বিশেষ মাহাত্ম্য রয়েছে। সেই উপলক্ষেই শ্যাম সুন্দর কোম্পনি জুয়েলার্সের ‘চমক ভরা ধনতেরাস’।

‘চমক ভরা ধনতেরাস’- এ আছে বিশেষ ধরনের গয়নার সম্ভার। যার মধ্যে আছে হাতে তৈরি সোনা ও হিরের গয়না, ঐতিহ্যপূর্ণ এবং আধুনিক ডিজাইনের নজরকাড়া বিয়ের গয়না এবং সংস্থার নিজস্ব ডিজাইনার কালেকশন। গ্রহরত্নের সম্ভারও আছে তারই সঙ্গে। গয়নার এই সম্ভার চোখ ধাঁধানো হলেও দাম সাধ্যের মধ্যে। প্রতি বছরের মতো এ বারও এই প্রদর্শনী চলবে ১২ দিন ধরে– ১ নভেম্বর থেকে ১২ নভেম্বর ২০২৩ পর্যন্ত।

‘চমক ভরা ধনতেরাস’-এ আছে একগুচ্ছ আকর্ষণীয় অফার। তালিকায় রয়েছে সোনার গয়না কেনাকাটায় প্রতি গ্রামে ২৭৫ টাকা ছাড়, হিরের গয়না তৈরির মজুরিতে ১০০% ছাড়। সঙ্গে প্রত্যেক কেনাকাটায় নিশ্চিত উপহার তো রয়েছেই। প্রতি দিনের লাকি ড্র-তে আছে গৃহস্থালির সরঞ্জাম। আর মেগা ড্র-তে ৫টি স্কুটি জেতার সুযোগ! (শারদীয়া স্বর্ণসম্ভার এবং চমক ভরা ধনতেরাস-এর পুরস্কার যৌথ ভাবে দেওয়া হবে)

এই বিশেষ প্রদর্শনী চলাকালীন অন্যান্য সুযোগ এবং পরিষেবাগুলিও পাওয়া যাবে। যেমন— সোনায় সোহাগা অফার (গয়না কেনার জন্য বিশেষ ছাড়ের স্কিম), পুরনো সোনার গয়না বদল করে নতুন গয়না কেনার সুবিধা। সোনা এবং রুপোর কয়েন, রুপোর বাসনপত্র ও রুপোর তৈরি পুজোর সামগ্রীও আছে পসরায়।

শ্যাম সুন্দর কোম্পানি জুয়েলার্স সকলের পছন্দের এমন এক গয়না প্রতিষ্ঠান, যারা আলোর উৎসবে ক্রেতাদের জন্য সুন্দর উপহার আর অফুরান শুভেচ্ছা নিয়ে হাজির হয়। ধনতেরাস-দীপাবলিতে উৎসবের আনন্দ ও দীপ্তি আরও বহু গুণ বাড়িয়ে তুলতে চায় সংস্থা। ‘চমক ভরা ধনতেরাস’-এর ১৮তম বর্ষ উদ্‌যাপন উপলক্ষে এক বিশেষ প্রিভিউ-এর আয়োজন করা হয়েছিল। এই আনন্দযজ্ঞের সূচনায় বসেছিল বিশেষ আলাপচারিতার আসর। যোগ দিয়েছিলেন চলচ্চিত্র এবং টেলিভিশনের জনপ্রিয় তারকা প্রিয়াঙ্কা মিত্র এবং ইধিকা পাল। দুই অভিনেত্রীই এই সংস্থার গয়নার প্রতি তাঁদের বিশেষ অনুরাগের কথা জানান।

প্রিয়াঙ্কার কথায়, “এই জুয়েলারি সংস্থার হিরের গয়নার কালেকশন আমি ভীষণ পছন্দ করি। আজও আমি এদেরই তৈরি একটা হিরের গয়না পরে রয়েছি। সবচেয়ে পছন্দের এখানকার আদি-কৃতি কালেকশন।”

ইধিকা বলেন, “আমি এই সংস্থার একজন গুণগ্রাহী কাস্টমার। এদের ‘ক্লাসিক ক্যালকাটা কালেকশন’ এবং ‘দ্য শুভ বিবাহ কালেকশন’ দেখতে বেশ ভারী হলেও আসলে খুবই হালকা। দুটোই আমার ভীষণ পছন্দের।”

অনুষ্ঠানের সবচেয়ে আকর্ষণীয় অংশ ছিল চলতি বছরের ‘ধনতেরাস ড্যাজেল’ নামে গয়না সম্ভারের প্রদর্শন। ধনতেরাস ও আসন্ন উৎসবের মরসুমে শ্যাম সুন্দর কোং জুয়েলার্স- এর শোরুমে এই সমস্ত গয়না শোভা পেতে চলেছে। প্রখ্যাত রবীন্দ্রসঙ্গীত শিল্পী জয়তী চক্রবর্তীও উপস্থিত ছিলেন অনুষ্ঠানে। তাঁর গান এই অনুষ্ঠানে এক আলাদা মাত্রা যোগ করে। জয়তী বলেন, “শ্যাম সুন্দর কোং জুয়েলার্স- এর সঙ্গে আমার অনেক দিনের সম্পর্ক। এই জুয়েলারি সংস্থার হ্যান্ড ক্র্যাফটেড সোনার গয়না, বিশেষত ‘বিষ্ণুপুর’, ‘নকশি কাঁথা’ এবং ‘ডোকরা’ সংগ্রহ আমার ভীষণ পছন্দের।”

শ্যাম সুন্দর কোম্পানি জুয়েলার্সের দুই অধিকর্তা রূপক সাহা এবং অর্পিতা সাহার আতিথেয়তা এই অনুষ্ঠানে প্রাণের সঞ্চার করেছিল। রূপক সাহা বলেন, “ধনসম্পদ এবং সমৃদ্ধির দেবীকে বাড়িতে স্বাগত জানানোই ধনতেরাসের উদ্দেশ্য। ১৮ বছর আগে ‘চমক ভরা ধনতেরাস’ শুরু হয়েছিল যাতে ক্রেতারা এই বিশেষ দিনে সোনা, হিরে ও রুপোর গয়না কিনে পরিবারের সৌভাগ্য ও সমৃদ্ধির জন্য প্রার্থনা করতে পারেন। যত বছর এগিয়েছে, ততই ‘চমক ভরা ধনতেরাস’ বহরে বেড়েছে। দিনগুলো আরও সুন্দর করে তুলতে এখন সোনা ও হিরের সুন্দর সম্ভারের পাশাপাশি আমরা নানা রকমের উপহার, লাকি ড্র এবং অফারের বিশেষ ব্যবস্থাও করি।”

সংস্থার অপর অধিকর্তা অর্পিতা সাহা বলেন, “আমরা আমাদের প্রিয় ক্রেতাদের কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাতে চাই, যাঁরা আমাদের উপর নিরন্তর আস্থা রেখেছেন। তাঁদের কাছে আমরা অঙ্গীকারবদ্ধ, যাতে নিত্যনতুন ডিজাইনের গয়না সম্ভার নিয়ে আসতে পারি যা, তাঁদের অর্থের সঠিক মূল্যায়ন করার পাশাপাশি মনের সাধও পূরণ করবে।”

‘চমক ভরা ধনতেরাস’ অফার শ্যাম সুন্দর কোম্পানি জুয়েলার্সের ত্রিপুরা (আগরতলা, খোয়াই, ধর্মনগর ও উদয়পুর) এবং কলকাতার সমস্ত (গড়িয়াহাট, বেহালা ও বারাসত) শোরুমে চলবে ১লা নভেম্বর থেকে ১২ নভেম্বর ২০২৩ পর্যন্ত।

এই প্রতিবেদনটি ‘শ্যাম সুন্দর কোং জুয়েলার্স’-এর সঙ্গে আনন্দবাজার ব্র্যান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jewellery gold chain Gold Ring
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE