০১ মে ২০২৪
Astrology

শুভ কাজে বিলম্ব! বাস্তুতে দোষ নেই তো? জানাচ্ছেন শ্রী মণি ভাস্কর

এমন অনেকেই তো রয়েছেন, যাদের জীবনে সব কাজেই শুধু দেরী আর দেরী। কেন হয় এমনটা? কেন দেরী বা বিলম্ব পিছু ছাড়ে না, সে বিষয়েই আজকের আলোচনা।

আলোচনায় শ্রী মণি ভাস্কর
শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২২ ১৮:৩১
Share: Save:

প্রথম প্রচেষ্টাতেই আইএএস অফিসার! একই বছরে IIT এবং UPSC পরীক্ষায় উত্তীর্ণ হয়ে হইচই ফেলে দিয়েছিলেন ২২ বছরের মেয়েটি। সিমি করণ, আদতে ওড়িশার বাসিন্দা সিমির অ্যাকাডেমিক রেকর্ড যাকে বলে চোখ ধাঁধানো। কোথাও একবারের জন্যও কোনও বাধা বা বিলম্ব নেই। অথচ দেখুন এমন অনেকেই তো রয়েছেন, যাদের জীবনে সব কাজেই শুধু দেরী আর দেরী। কেন হয় এমনটা? কেন দেরী বা বিলম্ব পিছু ছাড়ে না, সে বিষয়েই আজকের আলোচনা।

কোনও ব্যক্তির ইংরাজি সম্পূর্ণ জন্মতারিখে ৫, ৬ এবং ৮ এই তিনটি সংখ্যা না থাকলে, জীবনের প্রায় প্রতিটি ক্ষেত্রে তাঁকে দেরী বা বাধার মুখে পড়তে হয়। অর্থাৎ যাঁদের জন্মতারিখ ৫, ৬, ৮, ১৪ (১+৪=৫), ১৫, ১৬, ১৭ (১+৭=৮), ১৮, ২৩ (২+৩=৫), ২৪ (২+৪=৬), ২৫ বা ২৬ নয়, একইসঙ্গে জন্মমাসও মে (৫), জুন (৬) বা আগস্ট (৮) নয় বা যাঁদের জন্ম সালে ৫, ৬, ৮ এই সংখ্যাগুলো নেই এমনকি জন্মতারিখ, জন্মমাস এবং জন্মসাল যোগ করেও কোনওভাবেই ৫, ৬ বা ৮ সংখ্যাটি আসে না, জীবনের প্রায় প্রতিটি ক্ষেত্রেই তাঁদের নানান বাধা বা দেরীর সম্মুখিন হতে হয়। যেমন, কোনও ব্যক্তির সম্পূর্ণ জন্মতারিখ ১৯.০৭.১৯৭০, তারিখ ১৯ (১+৯=১০, অর্থাৎ ১ ধরতে হবে), মাস ০৭, এবং জন্মসাল ১৯৭০ যোগ করেও ৫, ৬ বা ৮ আসছে না {(১+৯)+(৭)+(১+৯+৭+০)=৩৪, (৩+৪=৭)}। জ্যোতিষশাস্ত্র মতে এই ব্যক্তির জীবনে সব কাজে দেরী বা বাধা। আবার কারো কারো ক্ষেত্রে দেখা যায় ৫, ৬, ৮ এই তিনটি সংখ্যার মধ্যে যে কোনও দুটি সংখ্যা নেই, কিন্তু একটি সংখ্যা আছে, তাদের ক্ষেত্রে প্রায় সব কাজে ৬০% দেরির মুখে পড়তে হয়। এই নিয়ম মেনেই যখন কোনও ব্যক্তির সম্পূর্ণ জন্মতারিখে ৫, ৬, বা ৮ সংখ্যার মধ্যে যে কোনও দুটি উপস্থিত থাকে, অর্থাৎ একটি সংখ্যা অনুপস্থিত থাকে তখন তাঁর যে কোনও কাজে ৩০% দেরী হবেই। কিন্তু, যদি দেখা যায় কোনও ব্যক্তির সম্পূর্ণ জন্মতারিখে ৫, ৬ এবং ৮ তিনটি সংখ্যাই আছে, সাধারণত তাঁকে দেরী বা বিলম্বের জন্য প্রতিকূলতার সম্মুখিন হতে হয় না। যেমন, সিমি করণের ক্ষেত্রেই দেখুন, সিমির সম্পূর্ণ জন্মতারিখ ১৬.০৮.১৯৯৭। জন্মতারিখে ৬ সংখ্যাটি রয়েছে (১৬), জন্মমাসে রয়েছে ৮ সংখ্যা, এবং সম্পূর্ণ জন্মতারিখটি যোগ করলে ৫ সংখ্যাটি আসছে {(১+৬)+(৮)+(১+৯+৯+৭)=৪১, (৪+১=৫)}।

আলোচনায় শ্রী মণি ভাস্কর

পাশাপাশি দেখতে হবে, সেই ব্যক্তি কোন বাস্তুতে বসবাস করছেন। জন্মতারিখে কোনও সংখ্যার অনুপস্থিতি বা আধিক্যের প্রভাব সাধারণত সেই ব্যক্তির বাস্তুতেও লক্ষ্য করা যায়। যেমন যে ব্যক্তির সম্পূর্ণ জন্মতারিখে ৫ সংখ্যাটি নেই, তাঁর বাস্তুর উত্তরদিকে বা মধ্যভাগে ত্রুটি থাকতে পারে। ৬ সংখ্যা না থাকলে দেখা যায় বাস্তুর দক্ষিণ-পূর্ব বা উত্তর-পশ্চিম অংশে সমস্যা। ৮ সংখ্যা নেই মানে বাস্তুর উত্তর-পূর্ব বা পশ্চিম অংশে বাস্তুদোষ থাকতে পারে। ৫, ৬ এবং ৮ যথাক্রমে বুধ, শুক্র এবং শনির সংখ্যা। সম্পূর্ণ জন্মতারিখে এদের অনুপস্থিতি+বাস্তুর নির্দিষ্ট দিকে ভুল নির্মাণ, নানান ত্রুটি থাকলে সব কাজে দেরী/বিলম্ব হবেই।

বাস্তুর প্রভাব

কোন কোন সংখ্যার অনুপস্থিতি বিভিন্ন কাজে দেরী করায়, সে বিষয়ে আলোচনা করলাম। এবার বলবো, বাস্তুর কোন কোন অংশে ত্রুটিযুক্ত নির্মাণ বা দূষণ থাকলে নানান বিষয়ে দেরী/বিলম্ব হয়। যাদের বাস্তুতে দক্ষিণ-পশ্চিম অংশটি কাটা বা এক্সটেনডেড, তাদের বিবাহ-শান্তির ক্ষেত্রে দেরী হয়। কর্মক্ষেত্রে পদোন্নতি হচ্ছে না, মাইনে বাড়ছে না, বা বিদেশ যাত্রার সুযোগ আসতে যদি দেরী হয়, দেখতে হবে বাস্তুর উত্তর-পশ্চিমে টয়লেট, ব্যালকনি, কাটা বা এক্সটেনশন আছে কিনা। আবার বাস্তুর উত্তর-পূর্ব অংশে রান্নাঘর, টয়লেট বা কাটা থাকলে সঠিক চিকিৎসা পেতে দেরী হয়, রোগ নির্ধারণে অতিরিক্ত সময় লাগে, পড়াশোনার উন্নতিতেও দেরী হয়। পশ্চিম অংশে কাটা বা এক্সটেনশন বা টয়লেট থাকলে সম্পত্তি নির্মাণ অথবা সঞ্চয়ে দেরী করায়।

এই দেরি বা বিলম্বের কারণ খুঁজতে গেলে, জানতে হবে বাস্তুর ৪৫টি এনার্জি (উর্জা/শক্তি) ফিল্ডের মধ্যে কোথায় সমস্যা লুকিয়ে রয়েছে। যেমন, বাস্তুর উত্তর-পূর্বে- শিখি, পার্জন্য, জয়ন্ত, পূর্ব দিকে মহেন্দ্র, সূর্য, দক্ষিণ-পূর্বে- আকাশ, সবিতা, দক্ষিণ-পশ্চিমে- মৃগ, পিতৃ, দৌবারিক, পশ্চিমে- পুষ্পদন্ত, বরুণ, উত্তর-পশ্চিমে রুদ্র, পাপযক্ষ্মা, উত্তর দিকে ভল্লাট, সোমা এবং ভুজঙ্গ এই ডিভাইন ফিল্ডগুলিতে যদি কোনও কারণে ত্রুটিযুক্ত নির্মাণ হয় বা দূষণ (নোংরা-আবর্জনা, নিকাশি নালা প্রভৃতি) থাকে সেক্ষেত্রে বিভিন্ন কাজে দেরীর মাত্রা বাড়বেই।

সমাধান

পরিত্রাণের উপায় লুকিয়ে রয়েছে আপনার হাতের আঙুলে এবং বাস্তুতে। বাস্তুগত ত্রুটি সংস্কারে বেশ কিছু শাস্ত্রীয় বিধান রয়েছে। বাস্তুতে যে ডিভাইন ফিল্ডগুলি রয়েছে, তার প্রত্যেকটি কোনও না কোনও গ্রহের এনার্জি ফিল্ডের সঙ্গে স্পন্দিত, অনুরণিত হয়। সঠিক স্পন্দন রোধ হলেই বিপত্তি আসে, বিলম্ব আসে। বাস্তুর নির্দিষ্ট এনার্জি ফিল্ডে নির্দিষ্ট হার্বসের প্রয়োগ, পুজো, যজ্ঞ ক্রিয়াদি, মুদ্রা সঞ্চালন অভ্যাস করে অধিকাংশ ক্ষেত্রেই অশুভ ভাইব্রেশনকে ব্যালেন্স করা সম্ভব। এবং এক্ষেত্রে Symbol Meditation খুবই কার্যকরী ভূমিকা নিতে পারে।

Guided Symbol Meditation এবং বাস্তু বিষয়ক পরামর্শ পেতে WhatsApp - 86173 72545 / 98306 83986 (Payable & Non-Refundable)

ডিসক্লেইমার: এটি একটি বিজ্ঞাপন প্রতিবেদন এবং বিজ্ঞাপনদাতার সঙ্গে যৌথ উদ্যোগে প্রকাশিত। প্রতিবেদনে প্রকাশিত সমস্ত বক্তব্য / মন্তব্য একান্তই বিজ্ঞাপনদাতার নিজস্ব। এর সঙ্গে আনন্দবাজার অনলাইনের সম্পাদকীয় দফতরের কোনও সম্পর্ক নেই। সংশ্লিষ্ট বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে অবশ্যই যাচাই করে নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astrology Horoscope
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE