০৭ মে ২০২৪
Astrology

রাহুর ক্ষতিকারক দিক নিয়ে বিস্তারিত আলোচনায় শ্রী মণি ভাস্কর

জন্মছকে শক্তিশালী, প্রভাবশালী রাহু যেমন সম্পদ-বৈভব-প্রতিষ্ঠা দেয়, তেমনই অশুভ রাহুর প্রভাবে বিভ্রম-অশান্তি-আইনি জটিলতায় জড়িয়ে পড়ার সম্ভাবনা থাকে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৩ ১২:১২
Share: Save:

মানবসভ্যতার সূচনা পর্ব থেকে আজ পর্যন্ত বিজ্ঞানের নব নব আবিস্কারের পাশাপাশি মানুষের চিন্তা-চেতনার ক্ষেত্রও প্রসারিত হয়েছে। বহু প্রতিকূলতার মাঝেও জীবনের আগমন ও প্রবাহ যেমন থেমে নেই, ঠিক তেমনি সভ্যতার বর্তমান পর্যায়ে জ্ঞানের অপরাপর শাখার মত জ্যোতিষ চর্চা, অনুশীলন এবং গবেষণাও থেমে নেই। মানুষের অবস্থান, তার স্বাধীন বিচরণশীল মনোবৃত্তি ও পারিপার্শ্বিক পরিস্থিতি ইত্যাদির প্রেক্ষিতে, পঞ্চতত্ত্ব এবং তথ্যের অনন্যতার কারনে রাশিচক্রে সৌর মণ্ডলের গ্রহ-নক্ষত্রাদির অবস্থানের প্রত্যক্ষ ও পরোক্ষ প্রভাব যে রয়েছে, এ বিষয়ে প্রাচ্য ও পাশ্চাত্যে কোনও দ্বিমতের অবকাশ নেই। জ্যোতিষশাস্ত্র এ কথা প্রমাণ করেছে, গ্রহের প্রভাব শুধু স্থান-কালের উপরই বিরাজমান নয়, এর প্রভাব ব্যক্তি মানসের উপরও ক্রিয়াশীল। এমনকি মানব শরীরেও এর সুস্পষ্ট প্রভাব বিরাজমান।

ব্যক্তিগত জীবনের ঘটনা প্রবাহের ইঙ্গিত, কোথায় রয়েছে সমস্যা, কিভাবে হবে উন্নতি, কর্মপথ কি, ব্যবসা, চাকরি, আর্থিক উন্নতি বা অর্থক্ষতি ইত্যাদি বিষয়ের পূর্বাভাস এবং সম্ভাবনা জ্যোতিষশাস্ত্র আমাদের জানিয়ে দেয়। রাশিচক্রে গ্রহদের অবস্থানের প্রভাব এবং তার লক্ষণগুলি নিয়ে গত বেশ কয়েকটি পর্ব জুড়ে আমি আলোচনা করছি। আপনাদের জানাচ্ছি, একেবারে দৈনন্দিন জীবনের কোন কোন ঘটনা আপনাকে জানিয়ে দেবে, কোন গ্রহের প্রভাবে এমনটা হচ্ছে।

উদাহরণ হিসাবে আজ, রাশিচক্রের চতুর্থ ঘরে রাহুর অবস্থান নিয়ে আলোচনা করবো। দীর্ঘ ২৩ বছরের অভিজ্ঞতায় আমি দেখেছি বর্তমান সময়ে রাহু-কেতু এবং শনি অত্যন্ত প্রভাবশালী। প্রতিষ্ঠা, সম্পদ, বৈভব, প্রাশসনিক কার্যকুশলতা, রাজনীতি ও কূটনীতিতে সাফল্য পেতে হলে, জন্মছকে শনি-রাহু-কেতু-কে শক্তিশালী হতেই হবে। জীবনে আচম্বিতে যাই ঘটে, অধিকাংশ ক্ষেত্রে নেপথ্যে রাহুর ভূমিকা থাকে। জন্মছকে শক্তিশালী, প্রভাবশালী রাহু যেমন সম্পদ-বৈভব-প্রতিষ্ঠা দেয়, তেমনই অশুভ রাহুর প্রভাবে বিভ্রম-অশান্তি-আইনি জটিলতায় জড়িয়ে পড়ার সম্ভাবনা থাকে।

যদি জন্মছকের চতুর্থ ঘরে বা ন্যাচারাল জোডিয়াকের চতুর্থ স্থানে রাহু অবস্থান করে, অথবা চতুর্থ ঘরে রাহু দৃষ্টি দেয়, বা চতুর্থপতির সঙ্গে রাহু যুক্ত থাকে অথবা চতুর্থপতি রাহুর নক্ষত্রে অবস্থান করে এবং রাহু অশুভ হয় সেক্ষেত্রে জাতক/জাতিকার জীবনে নেতিবাচক প্রভাব পড়ে। রাহুর নেতিবাচক প্রভাব মানে হঠাৎ বিপত্তি, কনফিউশন, বাজে খরচ, চিকিৎসায় ব্যয় বৃদ্ধি, মায়ের শারীরিক অবনতি, অর্থ-সম্পদ হানি, মানসিক শান্তি বিঘ্নিত হওয়া, ক্রোধ বৃদ্ধি পাওয়া। অশুভ রাহুর প্রভাবযুক্ত ব্যক্তির কাছে কর্ম-অর্থ-সমাজ-পরিস্থিতি-সম্পর্ক প্রতিটি ক্ষেত্রেই অস্বচ্ছতা তৈরি হয়। হয়তো আপনি সকালে উঠে অফিসে যাবেন বলে তৈরি হলেন, বাড়ি থেকে বেরোতে গিয়ে দেখলেন গাড়ি খারাপ, ব্যবসার কাজকর্ম ভালোই চলছে হঠাৎ কোনও মেশিন খারাপ হয়ে গেল অথবা একধাক্কায় জমানো টাকা বেরিয়ে গেল, বছরে বেশ কয়েকবার যদি এমনটা ঘটে, ধরে নিতে হবে চতুর্থঘরে রাহুর নেতিবাচক প্রভাব পড়ছে।

একনজরে মিলিয়ে নিন অশুভ রাহুর লক্ষণগুলি.....

১) অলসতা

২) বিলম্ব

৩) বাধা

৪) আকস্মিক দুর্ঘটনা/অর্থ হানি

৫) স্ট্রেস

৬) পারিবারিক জীবনে সমস্যা

৭) বাজে খরচ

রাহুর এই নেতিবাচক প্রভাব যদি আপনার জীবনে থাকে সেক্ষেত্রে বাস্তুর প্রতি বিশেষ নজর দেওয়া প্রয়োজন। অশুভ রাহুর দশা চলাকালীন বাড়ির প্রধান দরজা, ছাদ, সিঁড়ি বা টয়লেট সংস্কার করলে অথবা ভেঙে ফেললে, নতুন বাড়ি তৈরি করলে অথবা বাড়ি অসম্পূর্ণ রেখে দিলে (দেখা গেল চার দেওয়াল তৈরি হয়েছে অথচ বাড়ির ছাদ ঢালাই হয়নি) রাহুর নেতিবাচক প্রভাব বৃদ্ধি পায়। অতএব অশুভ রাহুর দশা চলাকালীন ছাদ-সিঁড়ি-দরজা-টয়লেট ভেঙে ফেলা বা সংস্কার এড়িয়ে চলা শ্রেয়। এছাড়াও বাড়ির টয়লেট নোংরা রাখা, ছাদে আবর্জনা জমিয়ে রাখা, বাস্তুর দক্ষিণ-পশ্চিম অংশে টয়লেট, দরজা, নিকাশি, কুয়ো প্রভৃতির উপস্থিতি রাহুর নেতিবাচক প্রভাব আরও বাড়িয়ে দেয়। এই বিড়ম্বনা কমাতে “শ্রী নাগানাথাস্বামী” মন্দিরে গিয়ে বিশেষজ্ঞের পরামর্শ অনুসারে “দুগ্ধ অভিষেকম” করতে পারেন। এছাড়াও দৈনন্দিন শুভাশুভ গণনার জন্য ASTRAL DAILY PLANNING COURSE শিখতে পারেন। পৃথিবীর যে কোনও প্রান্ত থেকে আপনি এই অনলাইন কোর্স (মোবাইল-মোবাইল) শেখা সম্ভব। ASTRAL DAILY PLANNING COURSE এবং বাস্তু বিষয়ক পরামর্শ পেতে WhatsApp - 86173 72545 / 98306 83986 (Payable & Non-Refundable).

ডিসক্লেইমার: এটি একটি বিজ্ঞাপন প্রতিবেদন এবং বিজ্ঞাপনদাতার সঙ্গে যৌথ উদ্যোগে প্রকাশিত। প্রতিবেদনে প্রকাশিত সমস্ত বক্তব্য / মন্তব্য একান্তই বিজ্ঞাপনদাতার নিজস্ব। এর সঙ্গে আনন্দবাজার অনলাইনের সম্পাদকীয় দফতরের কোনও সম্পর্ক নেই। সংশ্লিষ্ট বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে অবশ্যই যাচাই করে নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astrology Vastu Rahu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE