০২ এপ্রিল ২০২৩
Sri Moni Bhaskar

রাশিচক্রে শনির অবস্থান বুঝবেন কী ভাবে? জানাচ্ছেন শ্রী মণি ভাস্কর

রাহু-কেতু এবং মঙ্গলের নেতিবাচক প্রভাব মানে, আপনার রাশিচক্রে শনি খারাপ। এ-কথা কোনও গ্রন্থে লেখা নেই, এই বিচার একেবারেই আমার নিজস্ব রিসার্চ এবং দীর্ঘ ২৩ বছরে অসংখ্য ক্লায়েন্ট দেখার অভিজ্ঞতা।

মঙ্গল-রাহু-কেতুর মাধ্যমেই ফল প্রদান করেন শনি

মঙ্গল-রাহু-কেতুর মাধ্যমেই ফল প্রদান করেন শনি

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৩ ১৪:১৬
Share: Save:

জীবনের সংকটময় পরিস্থিতিতে কী ভাবে নিজেকে সংযত রাখবেন, বিগত কয়েকটি পর্ব জুড়ে সেই আলোচনা করছি। যেমন রাহু এবং কেতুর দোষ থাকলে কী করণীয় ইতিমধ্যেই তা জানিয়েছি। আজকের পর্বের আলোচনা শনি বিষয়ে। আপনার রাশিচক্রে শনির অবস্থান ভালো না খারাপ, বুঝবেন কীভাবে। লক্ষণগুলি মিলিয়ে নিন।

শনি খারাপ থাকলে -

১) ভাষা উগ্র/কর্কশ হয়

২) লোকে এড়িয়ে চলে

৩) প্রয়োজনে খাটিয়ে নেয়, কিন্তু কাজ ফুরিয়ে গেলেই আর চিনতে পারে না

৪) যোগ্যতা থাকা সত্ত্বেও গুরুত্বপূর্ণ পদ/প্রতিষ্ঠা পায় না

৫) ভুল কাজ না করেও কখনও কখনও বেআইনি কাজে জড়িয়ে পড়তে পারে

৬) সুখ-শান্তি, গৃহনির্মাণ, নিজস্ব যানবাহন কেনার ক্ষেত্রে বাধা

৭) শিক্ষা-ক্ষেত্রে বাধা

৮) প্রচুর পরিশ্রম, দুঃখ-দুর্দশা লেগেই থাকে

৯) সাধারণ ভুল বোঝাবুঝিও মারাত্বক আকার নেয়

১০) জীবনে বিধিনিষেধ, সীমাবদ্ধতা, অস্থিরতা চলে আসে

শনিকে বলা হয় কড়া-কঠোর শিক্ষক এবং বিশ্বাস করা হয় যে শনি হলেন সেই সর্বশ্রেষ্ঠ শিক্ষক যার মাধ্যমে পরমেশ্বর সৎকর্মের পুরষ্কার দেন এবং যারা খারাপ পথে চলে তাদের শাস্তি দেন। সঠিক-সৎ কর্ম এবং ন্যায়বিচারের জন্যও পরিচিত শনি। কী ভাবে কর্ম-ফল প্রদান করেন শনি? শনির কাল্পনিক দুই হাত রাহু এবং কেতু, এবং কাল্পনিক মাথা হল মঙ্গল। মঙ্গল-রাহু-কেতুর মাধ্যমেই ফল প্রদান করেন শনি। রাহু-কেতু এবং মঙ্গলের নেতিবাচক প্রভাব মানে, আপনার রাশিচক্রে শনি খারাপ। এ-কথা কোনও গ্রন্থে লেখা নেই, এই বিচার একেবারেই আমার নিজস্ব রিসার্চ এবং দীর্ঘ ২৩ বছরে অসংখ্য ক্লায়েন্ট দেখার অভিজ্ঞতা।

যেহেতু শনি কর্মফল প্রদান করেন, এবং অনেক ক্ষেত্রেই সীমাবদ্ধতা, দুর্ভাগ্য, আতঙ্ক নিয়ে আসেন সে কারণে শনিকে সবচেয়ে ক্ষতিকর গ্রহ হিসাবে বিবেচনা করা হয়। তবে এই প্রচলিত বিশ্বাস সত্ত্বেও শনি কখনওই সবার জন্য খারাপ ফল দেন না। ভুল বা অনৈতিক কাজ করলেই শনির দশা, সাড়ে সাতি বা ঢাইয়া-তে সমস্যা আসে। যে ব্যক্তির মধ্যে নম্রতা, দায়িত্ববোধ, ধার্মিকতা, দক্ষতা এবং আধ্যাত্মিকতা থাকে তাঁদের কোনও সমস্যাই হয় না। আপনি যদি ইতিমধ্যেই সৎ পথে থাকেন, দায়িত্ব-কর্তব্য পালন করে থাকেন, তাহলে আপনার জীবন উন্নত করতে সহায়ক হবেন শনি। কিন্তু এই গুণ গুলি কম থাকলেই, শনির দশা, সাড়ে সাতি বা ঢাইয়া চলাকালীন একাকীত্ব, কষ্ট, হতাশা, অপমান, অযৌক্তিক দায়িত্ব, উচ্চাকাঙ্ক্ষাজনিত ক্ষতি, দীর্ঘস্থায়ী যন্ত্রণা, ক্ষতি, দুঃখ, অস্বীকার, বিষণ্নতা, হতাশা, মেজাজ খারাপ হওয়া, মনের বিভ্রান্ত অবস্থা, অবৈধ সম্পর্ক নিয়ে বিপত্তি, আইনি সমস্যা, পায়ে চোট-আঘাত ইত্যাদি ভোগ করতে হয়। আসলে কঠিন-কড়া শাসনের মাধ্যমে, কষ্ট দিয়ে, ধাক্কা মেরে শনি আমাদের সঠিক পথে নিয়ে আসেন, আত্ম-উপলব্ধিতে সাহায্য করেন। বিধিনিষেধ, বিলম্ব, হয়রানি, দুশ্চিন্তা এবং দুর্ভাগ্য প্রদানের মাধ্যমে শনি খারাপ কর্মের ভারসাম্য তৈরি করেন।

জ্যোতিষশাস্ত্র মতে, গ্রহ-তারাদের গোচর বা রাশি পরিবর্তন, আমাদের জীবনে ঘটবে এমন ঘটনা বা আসন্ন পরিবর্তনগুলির ইঙ্গিত দেয়। জ্যোতিষশাস্ত্র হল এই জীবনে আপনার অতীত কর্মফল এবং আপনার পূর্বপুরুষদের কর্মফলের সম্ভাব্য প্রভাব সম্পর্কে জানার মাধ্যম।

রাশিচক্রে শনি ভালো অবস্থানে থাকা মানে আপনার অতীত জীবনের কর্ম বা আপনার পূর্বপুরুষদের কর্ম ভালো। এবং এই সুকর্মের ফলস্বরূপ এই জীবনে আপনার জন্য বড় সৌভাগ্য নিয়ে আসতে পারেন শনি।

শনি খারাপ থাকার কিছু গুরুত্বপূর্ণ ইঙ্গিত আপনার বাস্তুতেও প্রতিফলিত হয়। যেমন -

১) বাস্তুর পশ্চিম দিকে সবুজ রং(দেওয়াল/দরজা-জানলা/পর্দা), গাছপালা (কখনোই পশ্চিম দিকের গাছপালা কাটবেন না, অন্য উপায় আছে)

২) পূর্ব বা দক্ষিণ দিকে উল্টো ইউ(U) আকৃতির নকশা (মূলত দরজা বা জানলা)

এছাড়াও আরও কিছু বিষয় আছে, যা জানিয়ে দেয় আপনার বাস্তুতে বা রাশিচক্রে শনির অবস্থান খারাপ। পরবর্তী পর্বে সে বিষয়ে আলোচনা করব।

Guided Symbol Meditation এবং বাস্তু বিষয়ক পরামর্শ পেতে WhatsApp - 86173 72545 / 98306 83986 (Payable & Non-Refundable).

ডিসক্লেইমার: এটি একটি বিজ্ঞাপন প্রতিবেদন এবং বিজ্ঞাপনদাতার সঙ্গে যৌথ উদ্যোগে প্রকাশিত। প্রতিবেদনে প্রকাশিত সমস্ত বক্তব্য / মন্তব্য একান্তই বিজ্ঞাপনদাতার নিজস্ব। এর সঙ্গে আনন্দবাজার অনলাইনের সম্পাদকীয় দফতরের কোনও সম্পর্ক নেই। সংশ্লিষ্ট বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে অবশ্যই যাচাই করে নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.