ভারতের বাজারে নতুন মডেলের হ্যাচব্যাক গাড়ি আনল হুন্ডাই। ভারতের দ্বিতীয় বৃহৎ গাড়ি প্রস্তুতকারী সংস্থা বাজারে আনল হুন্ডাই গ্র্যান্ড আই-টেন নিওস। নতুন এই গাড়িটির দাম ৪ লাখ ৭৯ হাজার থেকে ৭ লাখ ৪৪ হাজারের মধ্যে। চলতি বছরে এই নিয়ে তৃতীয়বার আরও একটি নতুন মডেল লঞ্চ করল দক্ষিণ কোরীয় এই গাড়ি নির্মাতা সংস্থা।

আরও পড়ুন: অবিশ্বাস্য কম দামে এবার মিলবে রেসিং বাইক! পাওয়া যাবে লিজেও

আরও পড়ুন: সেই বিবর্ণ গাড়ি বাজার

ভারতের বাজারে গাড়ি বিক্রির উপর জোর দিতেই চলতি বছরে পর পর তিনটি মডেল লঞ্চ করল হুন্ডাই। পেট্রল এবং ডিজেল দু’টি ইঞ্জিনেই পাওয়া যাবে নিওস। অটোম্যাটিক এবং ম্যানুয়াল দু’টি মোডই থাকছে এই গাড়িতে।

এই গাড়ির লঞ্চ প্রসঙ্গে ভারতে হুন্ডাইয়ের আধিকারিক এসএস কিম বলেন, “হুন্ডাইয়ের গাড়ি বিক্রির ক্ষেত্রে ভারতের বাজার অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই আমরা গাড়ি বিক্রির উপর জোর দিচ্ছি।”

নতুন এই গ্র্যান্ড আই-টেন নিওসে থাকছে এলইডি হেডলাইট, ফগ ল্যাম্প। গাড়ির হাতলে ক্রোম রং গাড়িতে এনেছে আভিজাত্যের ছোঁয়া। লুকের পাশাপাশি নতুন এই মডেলে জোর দেওয়া হয়েছে সুরক্ষার উপরেও। এই নতুন মডেলে থাকছে দু’টি এয়ারব্যাগ, অ্যান্টি ব্রেকিং সিস্টেমএবং পার্কিং সেন্সর।

আট ইঞ্চির টাচস্ক্রিন ড্যাশবোর্ড-সহ নানা অত্যাধুনিক প্রযুক্তি থাকছে এই মডেলে। গাড়িটি পাওয়া যাবে ছ’টি রঙে। এছাড়াও ডুয়াল টোনেও মিলবে এই গাড়ি।

গাড়িপ্রেমীদের মনে আই-টেন বেশ ভালই সাড়া ফেলেছিল। সেদিক থেকেনতুন গ্র্যান্ড আই-টেন নিওস মন কাড়বে গ্রাহকদের, এমনটাই আশা এই গাড়ি নির্মাতা সংস্থার।