×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৩ মার্চ ২০২১ ই-পেপার

স্টেট ব্যাঙ্কের পথে হেঁটে সেভিংস অ্যাকাউন্টে সুদ কমাল এইচডিএফসি ব্যাঙ্কও

সংবাদ সংস্থা
১৭ অগস্ট ২০১৭ ১৩:২২
—ফআইল চিত্র।

—ফআইল চিত্র।

এসবিআই-এর পর এ বার এইচডিএফসি ব্যাঙ্ক। স্টেট ব্যাঙ্কের পথে হেঁটে এ বার সেভিংস অ্যাকাউন্টে সুদ কমানোর সিদ্ধান্ত নিল এইচডিএফসি ব্যাঙ্কও। ৪ শতাংশ থেকে থেকে কমিয়ে সুদের হার ৩.৫ শতাংশে নামিয়ে আনছে বেসরকারি এই ব্যাঙ্ক। আগামী ১৯ অগস্ট থেকে নতুন এই হার প্রযোজ্য হবে।

বৃহস্পতিবার ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, যে সমস্ত গ্রাহকের সেভিংস অ্যাকাউন্টে ৫০ লক্ষের বেশি টাকা রয়েছে, তাঁরা অবশ্য এখনও ৪ শতাংশ হারেই সুদ পাবেন। তবে তার কম টাকা থাকলে ৩.৫ শতাংশ সুদ পাবেন গ্রাহকরা।

Advertisement
আরও পড়ুন: সুদ কমলেও অখুশি বাজার

মাস কয়েক আগেই মেয়াদি আমানতের উপর সুদের হার কমিয়েছিল এসবিআই। ১ কোটি টাকার নীচে মাঝারি ও বড় মেয়াদের জমায় দেশের বৃহত্তম এই ব্যাঙ্ক ৫০ বেসিস পয়েন্ট পর্যন্ত সুদ কমিয়েছিল। দুই থেকে তিন বছরের কম সময়ের আমানতে সুদ ৬.৭৫% থেকে কমে হয়েছে ৬.২৫%। তিন বছর থেকে শুরু করে দশ বছর পর্যন্ত মেয়াদি আমানতে এসবিআই সুদের হার ৬.৭৫% থেকে কমিয়ে ৬.৫০%-তে নিয়ে এসেছে।

আরও পড়ুন: সুদ ছাঁটাইয়ের শিকড় সেই নোট বাতিলই

অন্য দিকে গত ৩১ জুলাই সেভিংস অ্যাকাউন্টেও সুদের হার কমিয়েছিল এসবিআই। এক কোটি টাকার কম জমায় সুদ ৪ শতাংশ থেকে কমিয়ে ৩.৫ শতাংশে নামিয়ে আনা হয়েছিল। এ বার সেই একই রাস্তায় হাঁটল এইচডিএফসি-ও।



Tags:
HDFC Interest Rate SBI Savings Accountএইচডিএফসিএসবিআই

Advertisement