• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

স্বেচ্ছাবসরে বাঁচবে ১৩০০ কোটি টাকা

BSNL
প্রতীকী ছবি

কর্মীদের স্বেচ্ছাবসর (ভিআরএস) প্রকল্প কার্যকর হওয়ার পরে বিএসএনএলের পক্ষে চলতি অর্থবর্ষে ১৩০০ কোটি টাকা বাঁচানো সম্ভব হবে। মঙ্গলবার এ কথা জানিয়ে সংস্থার চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর (সিএমডি) পি কে পুরওয়ার বলেন, সব মিলিয়ে বিএসএনএলের ৭৮,৫৬৯ জন কর্মী স্বেচ্ছাবসরের আর্জি জানিয়েছেন। আগামী কয়েক দিনে আর্জি খতিয়ে দেখা ও মঞ্জুর করাই সংস্থার লক্ষ্য।

আর এক রাষ্ট্রায়ত্ত সংস্থা এমটিএনএলের সঙ্গে বিএসএনএল সংযুক্তি নিয়েও কথা চলছে বলে আজ জানিয়েছেন সিএমডি। তাঁর দাবি, নেটওয়ার্ক ব্যবস্থার সংযুক্তির জন্য ইতিমধ্যেই কথা শুরু হয়েছে। আলোচনা চলছে পরিষেবায় সামঞ্জস্য বজায় রাখা নিয়েও।

এ দিকে লাইসেন্স ফি স্থির করা নিয়ে সুপ্রিম কোর্টের রায়ে অন্যান্য টেলি সংস্থার মতোই বকেয়ার দায় চেপেছে বিএসএনএলের ঘাড়ে। পুরওয়ার জানান, ইতিমধ্যেই এ নিয়ে কেন্দ্রের কাছে আর্জি জানানো হয়েছে।

 বর্তমানে সংস্থার ধুঁকতে থাকা আর্থিক অবস্থার কথা জানিয়ে দু’টি পথের কথা তুলে ধরা হয়েছে— প্রথমত, বকেয়া ফিরে দেখার কথা ভেবে দেখতে পারে সরকার। দ্বিতীয়ত, ওই টাকা মেটানোর জন্য সংস্থাকে সাহায্য করতে বিএসএনএলে সমপরিমাণ টাকা লগ্নি করুক কেন্দ্র।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন