Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Air India

Air India: স্বেচ্ছাবসর দেওয়ার পথে এয়ার ইন্ডিয়া

ঘোষণা অনুসারে, বর্তমানে ৫৫ বছর বা তার বেশি বয়স হলে এবং সংস্থায় ২০ বছর চাকরি করলে স্বেচ্ছাবসর প্রকল্পে যোগ দিতে পারেন এয়ার ইন্ডিয়ার কর্মীরা।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ জুন ২০২২ ০৬:৪৪
Share: Save:

কর্মীদের সেচ্ছাবসরে উৎসাহ দিতে অতিরিক্ত নগদ ভাতা দেওয়ার কথা জানাল এয়ার ইন্ডিয়া। সেই সঙ্গে আরও বেশি কর্মীকে এই প্রকল্পের আওতায় আনতে যোগ্যতার বয়স এক ধাক্কায় ১৫ বছর কমিয়ে দিল তারা। গত অক্টোবরে কেন্দ্রের ডাকা নিলামে সর্বোচ্চ দর দিয়ে বিমান সংস্থাটির রাশ নিজেদের হাতে নিয়েছে টাটা গোষ্ঠী। তার পরে এই প্রথম স্বেচ্ছাবসরের শর্তের কথা জানাল সংস্থাটি। তার আগে অবশ্য এপ্রিল থেকে টাটা স্টিল, বিস্তারার মতো গোষ্ঠীর অন্যান্য সংস্থার কর্তাদের এয়ার ইন্ডিয়ার মাঝারি এবং উঁচু পদে আনার কাজ শুরু করেছেন চেয়ারম্যান এন চন্দ্রশেখরন। সংশ্লিষ্ট মহলের জল্পনা, এ বার কি এ ভাবেই স্বেচ্ছাবসরের মাধ্যমে এআই-এর পুরনো কর্মী ছাঁটাইয়ের কাজ শুরু করল টাটারা!

ঘোষণা অনুসারে, বর্তমানে ৫৫ বছর বা তার বেশি বয়স হলে এবং সংস্থায় ২০ বছর চাকরি করলে স্বেচ্ছাবসর প্রকল্পে যোগ দিতে পারেন এয়ার ইন্ডিয়ার কর্মীরা। নির্দিষ্ট গ্রেডের আওতায় থাকা কর্মীদের ক্ষেত্রে সেই বয়সই ৫৫ থেকে কমিয়ে ৪০ করা হয়েছে। ১ জুন থেকে ৩১ জুলাইয়ের মধ্যে স্বেচ্ছাবসর প্রকল্পে আবেদন করলে এক্স-গ্রাশিয়াও পাবেন তাঁরা। আর যাঁরা ১ জুন থেকে ৩০ জুনের মধ্যে আর্জি জানাবেন, তাঁরা পাবেন এক্স-গ্রাশিয়া ছাড়াও অতিরিক্ত টাকা। আবেদন গ্রহণ করা হবে কি না, সেই সিদ্ধান্ত নেবেন সংস্থা কর্তৃপক্ষ।

উল্লেখ্য, এয়ার ইন্ডিয়া হাতে নেওয়ার অন্যতম শর্ত ছিল কমপক্ষে এক বছর কর্মীদের ধরে রাখা হবে। দ্বিতীয় বছর থেকে চাইলে সংস্থা স্বেচ্ছাবসর দিতে পারবে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Air India Employees
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE