Advertisement
২০ এপ্রিল ২০২৪
Gas Price

গ্যাসের দামে ক্ষতি পুষিয়ে দিতে আর্জি

গ্রাহক মহলের একাংশের দাবি, যখন দাম বাড়ে তখন আগে বুকিং হওয়া রসিদ বাতিল করে বিক্রেতারা নতুন দাম নেন।

gas.

প্রতিনিধিত্বমূলক ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৩ ০৭:৪৪
Share: Save:

দীর্ঘ দিন ধরে গৃহস্থের হেঁশেলের রান্নার গ্যাসের দাম চড়ার পরে ভোটের মুখে আচমকাই তা ২০০ টাকা কমিয়েছে মোদী সরকার। গ্রাহকের স্বার্থে সেই পদক্ষেপকে স্বাগত জানালেও, এর জেরে বিপুল লোকসানের মুখে পড়ার দাবি গ্যাস বিক্রেতাদের (ডিলার)। সেই ক্ষতি যাতে তেল সংস্থাগুলি পুষিয়ে দেয়, সে ব্যাপারে আর্জি জানিয়ে তেলমন্ত্রী হরদীপ সিংহ পুরীকে চিঠি দিয়েছে অল ইন্ডিয়া এলপিজি ডিস্ট্রিবিউটর্স ফেডারেশন।

এমনিতে মাসের প্রথম দিনে সিলিন্ডারের দাম সংশোধন করে তেল সংস্থাগুলি। তবে কেন্দ্রের নির্দেশে নির্দেশে যে সিলিন্ডারের দাম ২০০ টাকা কমেছিল আজ থেকে সেই দরই থাকছে। কলকাতায় তা ৯২৯ টাকা।

চিঠিতে ফেডারেশনের প্রেসিডেন্ট চন্দ্র প্রকাশ ও সাধারণ সম্পাদক কৈলাস দুদানির দাবি, গত তিন বছর ধরে তাঁদের কমিশন বাড়েনি। এর মধ্যে সকলেরই হয় গুদামে অনেক সিলিন্ডার মজুত ছিল বা আগে দেওয়া বরাত আসছিল। তেল সংস্থাগুলির মতো ওই বিক্রেতাদের আগের দামে সিলিন্ডার কিনতে হলেও এখন তা ২০০ টাকা কম দামে বেচতে হচ্ছে। ফেডারেশনের কর্তাদের দাবি, এর ফলে ২৫০০ জন বিক্রেতার গড়ে ১ লক্ষ থেকে ২.৫ লক্ষ টাকার লোকসান হয়েছে।

গ্রাহক মহলের একাংশের দাবি, যখন দাম বাড়ে তখন আগে বুকিং হওয়া রসিদ বাতিল করে বিক্রেতারা নতুন দাম নেন। ডিলার মহলের পাল্টা দাবি, এক সঙ্গে কখনওই এত টাকা দাম বাড়ে না। তেমনই আবার দাম কমলেও তার সুবিধা পান গ্রাহক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fuel Hardeep Singh Puri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE