Advertisement
০৯ ডিসেম্বর ২০২২
Annapurna

রাজ্যে ফিরছে অন্নপূর্ণার লগ্নি

আগামী বছরের শেষের দিকে বর্ধমান বা হুগলিতে ১৫ একর জমিতে নতুন একটি কারখানা চালু করতে আগ্রহী তাঁরা। তৈরি হবে ঘি, পনির, ক্রিম, লস্যির মতো দুধজাত পণ্য।

ছবি সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২২ ০৬:২৮
Share: Save:

এক সময় রাজ্যে কারখানা থাকলেও, তা বন্ধ করে অসমে পাড়ি দিয়েছিল ভোগ্যপণ্য সংস্থা অন্নপূর্ণা গোষ্ঠী। এ বার ফের উৎপাদন ক্ষেত্রে লগ্নি নিয়ে পশ্চিমবঙ্গে ফিরছে তারা। উত্তর-পূর্ব এবং পূর্বাঞ্চলের গণ্ডি ছাড়িয়ে গোটা ভারতে ব্যবসা ছড়াতে আগামী তিন বছরে সংস্থাটি ৩০০ কোটি টাকা লগ্নি করবে। গড়বে চারটি কারখানা। তার মধ্যে একটি হবে এ রাজ্যে। সব কিছু ঠিকঠাক চললে দক্ষিণবঙ্গে প্রায় ৭০ কোটি টাকা পুঁজি ঢেলে পরের বছরের মধ্যে কারখানাটি খুলবে তারা।

Advertisement

হাওড়ার কদমতলায় এবং পরে বেলগাছিয়ায় দু’টি কারখানা ছিল অন্নপূর্ণার। পরে বন্ধ হয়ে যায়। বৃহস্পতিবার গোষ্ঠীর এমডি সুবীর ঘোষ জানান, রাজ্যে বিপণনের জন্য আঞ্চলিক দফতর থাকলেও উৎপাদন কেন্দ্র ছিল না। আগামী বছরের শেষের দিকে বর্ধমান বা হুগলিতে ১৫ একর জমিতে নতুন একটি কারখানা চালু করতে আগ্রহী তাঁরা। তৈরি হবে ঘি, পনির, ক্রিম, লস্যির মতো দুধজাত পণ্য। প্রত্যক্ষ প্রায় ২০০ জনের চাকরি হবে। ২০২৫ সালের মধ্যে উত্তরপ্রদেশ, গুয়াহাটি (নতুন আর একটি) ছাড়াও দক্ষিণ ভারতে আরও তিনটি কারখানা গড়বে গোষ্ঠী।

গত অর্থবর্ষে ৩০০ কোটি টাকার ব্যবসা করার পরে ২০২৫ সালের মধ্যে তা ৭০০ কোটিতে নিয়ে যাওয়ার লক্ষ্য অন্নপূর্ণার। সুবীর জানান, অতিমারির ধাক্কা কাটিয়ে ভোগ্যপণ্যের চাহিদা বাড়ছে। নতুন লগ্নির জন্য অন্তত ২০০ কোটি টাকা তুলতে আগামী অর্থবর্ষের মধ্যে প্রাইভেট একুইটি ফান্ডের দ্বারস্থ হবেন তাঁরা। ২০২৫-২৬ সালে বাজারে ছাড়বেন প্রথম শেয়ার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.