Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

এ বার বেঙ্গালুরুতেও আইফোনের উৎপাদন চায় অ্যাপল

এ বার ভারতেও ঘাঁটি গাড়তে পারে ‘অ্যাপল’। খুব জলদি হাতে পেতে পারেন ‘মেড ইন ইন্ডিয়া’ আইফোন। কারণ, কর্নাটকের বেঙ্গালুরুতে মোবাইল ফোন তৈরির কারখ

নিজস্ব প্রতিবেদন
০৩ ফেব্রুয়ারি ২০১৭ ১৪:৩৭
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

এ বার ভারতেও ঘাঁটি গাড়তে পারে ‘অ্যাপল’। খুব জলদি হাতে পেতে পারেন ‘মেড ইন ইন্ডিয়া’ আইফোন। কারণ, কর্নাটকের বেঙ্গালুরুতে মোবাইল ফোন তৈরির কারখানা শুরু করতে চলেছে অ্যাপল। ইতিমধ্যে সে প্রস্তাবে সায়ও দিয়েছে কর্নাটক সরকার। বৃহস্পতিবার এই নিয়ে অ্যাপলকে একটি ওয়েলকাম নোটও পাঠানো হয়েছে কর্নাটকের সরকারের পক্ষ থেকে।

কর্নাটকের তথ্যপ্রযুক্তি মন্ত্রী প্রিয়াঙ্ক খাড়গের সই করা ওই ওয়েলকাম নোটে বলা হয়েছে, অ্যাপল বেঙ্গালুরুতে তাদের একটি উৎপাদন কারখানা গড়ে তুললে চায়। চলতি বছরের জানুয়ারিতে অ্যাপলের উৎপাদন পার্টনার উইসট্রন কর্প বেঙ্গালুরুতে তাদের ইউনিট চালু করার আবেদন করে। তবে কবে থেকে কারখানা তৈরির কাজ শুরু হবে তা এখনও স্থির করা হয়নি। সব কিছু ঠিকঠাক থাকলে চলতি বছরের জুন মাস থেকেই তা শুরু হওয়ার কথা। বেঙ্গালুরুর কোন জায়গায় কারখানা তৈরি করা হবে সে নিয়ে অ্যাপলের উচ্চপদস্থ কর্মীদের সঙ্গে কর্নাটকের তথ্যপ্রযুক্তি দফতরের অফিসারেরা ইতিমধ্যে বৈঠকও সেরে ফেলেছেন। অ্যাপলের এই কারখানা অনেক কর্মসংস্থান দেবে বলে তথ্যপ্রযুক্তি মন্ত্রীর আশা।

অ্যাপল যে ভারতে তাদের উৎপাদন কারখানা চালু করতে চায় তা নিয়ে বহু দিন ধরেই জল্পনা চলছিল। যা শুরু হয়েছিল গত বছর অ্যাপলের সিইও-র এ দেশে আসা এবং প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর বৈঠকের পর থেকেই। যদিও তখন এ নিয়ে অ্যাপলের তরফে কোনও কিছুই খোলসা করা হয়নি।

Advertisement

আরও পড়ুন

Advertisement