Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ সেপ্টেম্বর ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

চতুর্থ ত্রৈমাসিকে ৫২% নিট মুনাফা কমলো ভেল-এর

গত ৩১ মার্চ শেষ হওয়া ২০১৪-’১৫ অর্থবর্ষের চতুর্থ ত্রৈমাসিকে বিদ্যুতের যন্ত্রাংশ প্রস্তুতকারক রাষ্ট্রায়ত্ত সংস্থা ভারত হেভি ইলেকট্রিক্যালসের (

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২৭ মে ২০১৫ ০২:৩১
Save
Something isn't right! Please refresh.
Popup Close

গত ৩১ মার্চ শেষ হওয়া ২০১৪-’১৫ অর্থবর্ষের চতুর্থ ত্রৈমাসিকে বিদ্যুতের যন্ত্রাংশ প্রস্তুতকারক রাষ্ট্রায়ত্ত সংস্থা ভারত হেভি ইলেকট্রিক্যালসের (ভেল) নিট মুনাফা (একক ভাবে) কমে গিয়েছে ৫২%। দাঁড়িয়েছে ৮৮৮.৩৫ কোটি টাকায়। তার আগের বছর একই সময় মুনাফার অঙ্ক ছিল ১,৮৪৪.৫৯ কোটি।

পাশাপাশি, জানুয়ারি থেকে মার্চ, এই তিন মাসে ১৬% কমে গিয়ে ১২,৩৬৮.৪৩ কোটি টাকা হয়েছে সংস্থার নিট বিক্রিও। ২০১৩-’১৪ আর্থিক বছরের ওই সময় যা ছিল ১৪,৭৫৪.৮৯ কোটি।

অন্য দিকে, হতাশার একই ছবি গোটা অর্থবর্ষের লাভ-ক্ষতির হিসেবেও। ২০১৪-’১৫ সালে ভেল (একক ভাবে) নিট মুনাফা করেছে ১,৪১৯.২৯ কোটি টাকা। তার আগের বছরের ৩,৪৬০.৭৮ কোটি থেকে ৫৯% কম। নিট বিক্রিও গত অর্থবর্ষে ২৩% নেমেছে।

Advertisement

ভেল জানিয়েছে, গত অর্থবর্ষের জন্য সংস্থার বিক্রি হওয়া শেয়ারের উপর ৩১% হারে (শেয়ার পিছু ০.৬২ টাকা) চূড়ান্ত ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে তারা। বম্বে স্টক এক্সচেঞ্জে মঙ্গলবার সংস্থার প্রতিটি শেয়ারের দর ২.৮৮% বেড়ে হয় ২৪১ টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement