Advertisement
০৪ অক্টোবর ২০২২
Stock Market

BSE SENSEX: সপ্তাহ জুড়ে সেনসেক্স পড়ল ১৭৭৫

বাজার মহলের মতে, বিশ্ব জুড়ে মূল্যবৃদ্ধি মাথাচাড়া দিচ্ছে। এই অবস্থায় সকলকে কিছুটা অবাক করে ব্যাঙ্ক অব ইংল্যান্ড এ সপ্তাহে সুদ বাড়িয়েছে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২১ ০৭:৫০
Share: Save:

চলতি সপ্তাহের ধারা বজায় রেখে শুক্রবারও পড়ল শেয়ার বাজার। আজ এক ধাক্কায় সেনসেক্স নামল ৮৮৯.৪০ পয়েন্ট। পৌঁছে গেল ৫৭,০১১.৭৪ অঙ্কে। নিফ্‌টিও ২৬৩ পয়েন্ট পড়ে থেমেছে ১৬,৯৮৫.২০ অঙ্কে। যার জেরে এক দিনেই বিএসই-র লগ্নিকারীরা হারালেন ৪.৬৫ লক্ষ কোটি টাকার শেয়ার সম্পদ। সব মিলিয়ে এ সপ্তাহে সেনসেক্স পড়েছে ১৭৭৪.৯৩ পয়েন্ট, নিফ্‌টি ৫২৬ পয়েন্ট।

বাজার মহলের মতে, বিশ্ব জুড়ে মূল্যবৃদ্ধি মাথাচাড়া দিচ্ছে। এই অবস্থায় সকলকে কিছুটা অবাক করে ব্যাঙ্ক অব ইংল্যান্ড এ সপ্তাহে সুদ বাড়িয়েছে। তা ছাড়াও আমেরিকা-সহ বিভিন্ন দেশের শীর্ষ ব্যাঙ্ক সুদ বাড়ানো এবং ত্রাণ প্রকল্প গুটিয়ে আনার ইঙ্গিত দেওয়ার জের পড়েছে বাজারে। বিদেশি লগ্নিকারী সংস্থাগুলি আজই বেচেছে ২০৬৯.৯ কোটি টাকার শেয়ার। তবে দেশীয় সংস্থাগুলি কিনেছে ১৪৭৮.৫২ কোটির।

তার উপরে ভারতে বাড়ছে ওমিক্রন। যার জের আগামী দিনে অর্থনীতিতে পড়ার আশঙ্কা তৈরি হচ্ছে। যে কারণে সতর্ক থেকে শেয়ার কেনাবেচা করছেন লগ্নিকারীরা। এই অবস্থায় ক্ষুদ্র লগ্নিকারীদের বুঝেশুনে পা ফেলতে বলছেন বিশেষজ্ঞেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.