Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Air India: এয়ার ইন্ডিয়ার শীর্ষপদে আবার নতুন নিয়োগ, এলেন ক্যাম্পবেল উইলসন

ক্যাম্পবেল প্রায় ২৬ বছর ধরে বিমান পরিষেবা শিল্পে কর্মরত। তাঁর একাধিক কম খরচের বিমান পরিষেবা সংস্থা পরিচালনায় অভিজ্ঞতা রয়েছে। তিনি সিঙ্গাপুর এয়ারলাইন্সের মালিকানাধীন কম খরচের বিমান সংস্থা স্কুটের সিইও ছিলেন।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১২ মে ২০২২ ১৮:১২
Save
Something isn't right! Please refresh.
গ্রাফিক: সনৎ সিংহ

গ্রাফিক: সনৎ সিংহ

Popup Close

এয়ার ইন্ডিয়ার প্রধান নির্বাহী কর্তা (সিইও) এবং ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হলেন ক্যাম্পবেল উইলসন। বৃহস্পতিবার তাঁর নিয়োগের কথা ঘোষণা করেছে টাটা সন্স।

ক্যাম্পবেল প্রায় ২৬ বছর ধরে বিমান পরিষেবা শিল্পে কর্মরত। তাঁর একাধিক কম খরচের বিমান পরিষেবা সংস্থা পরিচালনায় অভিজ্ঞতা রয়েছে। তিনি সিঙ্গাপুর এয়ারলাইন্সের মালিকানাধীন কম খরচের বিমান সংস্থা স্কুটের সিইও ছিলেন। কার্যত তাঁর হাত ধরে ব্র্যান্ড হিসাাবে পরিচিতি লাভ করে স্কুট।

নিয়োগের খবরে ক্যাম্পবেল বলেন, ‘‘ভারতের প্রসিদ্ধ বিমান সংস্থা এয়ার ইন্ডিয়ার নেতৃত্ব দেওয়ার জন্য নির্বাচিত হওয়ায় সম্মানিত বোধ করছি। এয়ার ইন্ডিয়া বিশ্বের সেরা বিমান পরিষেবাগুলির মধ্যে অন্যতম। ভারতীয়তা মেশানো আতিথেয়তা এবং বিশ্বমানের পরিষেবার জন্য এর সুনাম রয়েছে।’’ তাঁকে এই দায়িত্ব দেওয়া জন্য টাটা সন্সকেও ধন্যবাদ জানিয়েছেন ক্যাম্পবেল।

এই নিয়োগ নিয়ে এয়ার ইন্ডিয়ার চেয়ারম্যান এন চন্দ্রশেখরন বলেন, ‘‘ক্যাম্পবেল এই শিল্পে অভিজ্ঞ একজন মানুষ। তাঁর একাধিক বিমান পরিষেবা সংস্থার সঙ্গে কাজের অভিজ্ঞতা রয়েছে। তদুপরি, এশিয়ার একটি বিমান সংস্থার ব্র্যান্ড তৈরির অভিজ্ঞতা রয়েছে তাঁর। এর ফলে এয়ার ইন্ডিয়া উপকৃত হবে।’’

Advertisement

প্রসঙ্গত, এর আগে তুর্কি এয়ারলাইন্সের প্রাক্তন চেয়ারম্যান লকার আইসিকে এয়ার ইন্ডিয়ার চেয়ারম্যান সিইও পদে নিয়োগ করা হয়েছিল। কিন্তু তিনি সেই দায়িত্ব প্রত্যাখ্যান করেন। আইসি ইস্তাম্বুলের মেয়রও ছিলেন। ১৯৯৪ থেকে ১৯৯৮ সাল পর্যন্ত মেয়র থাকাকালীন তিনি রাষ্ট্রপতির উপদেষ্টাও ছিলেন।



Something isn't right! Please refresh.

Advertisement